• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আটক চিনা সেনাকে এখনই ছাড়া হবে না, মানা হবে প্রোটোকল

ladakh
ফাইল চিত্র।

প্রোটোকল মেনে আটক সেনাকে চুশূল-মোল্ডোতে চিনের হাতে তুলে দেওয়া হবে।  সোমবার বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছিল ভারতীয় সেনা। কিন্তু কবে ছাড়া হবে সে বিষয়ে স্পষ্ট বলা হয়নি ওই বিবৃতিতে। তবে সূত্রের খবর, আগামী কয়েক দিনের মধ্যে ওই সেনাকে ছাড়ার কোনও সম্ভাবনাই নেই।

সোমবার লাদাখের ডেমচকে ভারতীয় সেনার হাতে ধরা পড়ে পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)-র কর্পোরাল ওয়াং ইয়া লাঙ। তাঁর কাছ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়।

সেনা সূত্রে খবর, ওয়াং-কে খাবার, গরম পোশাক দেওয়া হয়েছে। তাঁর চিকিত্সাও করানো হয়েছে। কী কারণে ভারতীয় ভূখণ্ডে ঢুকলেন ওয়াং তা জানার চেষ্টা চালাচ্ছে সেনা।

দিকভ্রষ্ট হয়ে ঢুকে পড়েছেন, নাকি চরবৃত্তির জন্য তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। সেনা সূত্রে খবর, ওয়াঙের কাছে থেকে উদ্ধার হওয়া বাহিনীর নথি খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: আইএস জঙ্গিদের ধাঁচে জম্মু-কাশ্মীরে হামলার ছক কষছে পাকজঙ্গিরা, দাবি রিপোর্টে

গত মে থেকে লাদাখে প্রকৃত সীমান্তরেখায় ভারত এবং চিনের মধ্যে একটা টানাপড়েন চলছে। পরিস্থিতি সামলাতে দু’পক্ষই দফায় দফায় বৈঠক করেছে। কিন্তু এখনও পর্যন্ত এর চূড়ান্ত সমাধানসূত্র মেলেনি। ভারতীয় ভূখণ্ডে চিনা সেনা ঢুকে পড়া এবং ভারতীয় সেনার হাতে আটক হওয়ার ঘটনা সেই টানাপড়েনের মাত্রাকে আরও বাড়াল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন