• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা-সংক্রমণ নেই এয়ার ইন্ডিয়ার ৫ পাইলটের, দ্বিতীয় পরীক্ষা নেগেটিভ

Air India
ছবি: সংগৃহীত।

করোনা-আক্রান্ত নন এয়ার ইন্ডিয়ার পাঁচ বিমানচালক। প্রথম বার তাঁদের কোভিড-১৯ টেস্ট পজিটিভ এলেও দ্বিতীয় বারের পরীক্ষায় তা নেগেটিভ ধরা পড়েছে। এমনটাই দাবি এয়ার ইন্ডিয়ার এক শীর্ষ কর্তার। এয়ার ইন্ডিয়ার অন্য এক সূত্রের দাবি, সম্ভবত ত্রুটিপূর্ণ কোভিড-টেস্ট কিটের জন্যই বিমানচালকদের প্রথম রিপোর্ট পজিটিভ এসেছিল। 

রবিবার এয়ার ইন্ডিয়ার পাঁচ বিমানচালকের কোভিড-পরীক্ষার রিপোর্ট পাওয়া গিয়েছিল। মুম্বইবাসী ওই বিমানচালকদের মধ্যে করোনার উপসর্গ না থাকলেও উড়ানের ৭২ ঘণ্টা আগে রুটিনমাফিক শারীরিক পরীক্ষা করা হয়। এয়ার ইন্ডিয়ার একটি সূত্রের খবর, প্রথম বারের রিপোর্টে সংস্থার কর্তৃপক্ষ সন্তুষ্ট না হওয়ায় ফের তাঁদের করোনা-পরীক্ষা করানো হয়। সোমবার সন্ধ্যায় সেই রিপোর্ট নেগেটিভ আসে। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের ওই বিমানচালকেরা সম্প্রতি দিল্লি থেকে একটি মালবাহী বিমানে করে চিকিৎসা সরঞ্জাম, ওষুধপত্র নিয়ে চিনের গুয়াংঝৌ-তে গিয়েছিলেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থার এক শীর্ষ আধিকারিক বলেন, “ওই পাঁচ পাইলট শেষ বারের উড়ানে চিনে গিয়েছিলেন ১৮ এপ্রিল। এর পর থেকে কখনও বিমান চালাননি। ফলে তাঁদের প্রথম বারের করোনা-রিপোর্টের রেজাল্ট নিয়ে বেশ সন্দেহ ছিল আমাদের। সে জন্য দ্বিতীয় বার টেস্ট করানো হয়। প্রথম বারের টেস্ট কিটগুলিতে ত্রুটি থাকাতেই সম্ভবত তার রেজাল্ট পজিটিভ এসেছিল।” 

আরও পড়ুন: ১৮ মে থেকে আরও কিছু ছাড়, আর এক দফা লকডাউনের ইঙ্গিত মোদীর

তবে ওই পাঁচ জনের পাশাপাশি এয়ার ইন্ডিয়ার আরও যে দু’জন টেকনিশিয়ানের করোনা-রিপোর্ট পজিটিভ এসেছিল, তাঁদের দ্বিতীয় বার কোভিড-পরীক্ষার ফলাফল এখনও পাওয়া যায়নি। যদিও ওই দু’জনকে কোয়রান্টিনে থাকতে বলা হয়েছে। 

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ২,২৯৩

পাঁচ পাইলটের করোনা-রিপোর্ট নেগেটিভ আসার খবর স্বাভাবিক ভাবেই স্বস্তিতে এয়ার ইন্ডিয়ার অন্য বিমানচালকেরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিমানচালক বলেন, “অবশ্যই এই খবর পেয়ে আমরা খুবই খুশি। টেস্ট কিটে ত্রুটি থাকাতেই এমন রেজাল্ট এল। তা ছাড়া, উপসর্গহীন হলেও ওই পাইলটদের দেহে করোনা-সংক্রমণ যদি হয়েও থাকে, তবে এত দিনে তাঁরা নিশ্চয়ই সেরে উঠবেন। কারণ চিনের ওই উড়ানের পর তো বেশ কয়েক সপ্তাহ কেটে গিয়েছে।”

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন