• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ দেশে, শুধু মাত্র মহারাষ্ট্রেই আক্রান্ত ৩৭ হাজার

gfx
গ্রাফিক: শৌভিক দেবনাথ

সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ ছাড়িয়েছিল মঙ্গলবারই। বুধবার সংক্রমণে নয়া রেকর্ড তৈরি হল দেশে। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন আরও পাঁচ হাজার ৬১১ জন। এর জেরে সারা দেশে আক্রান্তের সংখ্যা এখন এক লক্ষ ছ’হাজার ৭৫০।  গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৪০ জনের। তার ফলে সারা দেশে এখন মৃতের সংখ্যা হয়েছে তিন হাজার ৩০৩

সারা দেশে করোনা সংক্রমণের তিন ভাগের এক ভাগই এখন মহারাষ্ট্রে। আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ১৩৬ জন। মৃত্যু হয়েছে এক হাজার ৩২৫ জনের। সুস্থ হয়েছেন ন’হাজার ৬৩৯ জন। তবে আশঙ্কা জাগাচ্ছে মহারাষ্ট্রে সংক্রমণের হার বৃদ্ধির ঘটনা। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন দু’হাজার জন। দ্বিতীয় স্থানেই রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত ১২ হাজার ৪৪৮ জন। এর পরেই রয়েছে গুজরাত। সেখানে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ১৪০। মৃত্যু হয়েছে ৭১৯ জনের। দিল্লিতে করোনা আক্রান্ত ১০ হাজার ৫৫৪ জন। মৃত্যু হয়েছে ১৬৮ জনের। মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৪৬৫। মৃত্যু হয়েছে ২৫৮ জনের। রাজস্থানে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৮৪৫। মৃত্যু হয়েছে ১৪৩ জনের।  উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা চার হাজার ৯২৬। মৃত্যু হয়েছে ১২৩ জনের।

এ ছাড়াও অন্ধ্রপ্রদেশ (২,৫৩২), বিহার (১,৪৯৮), কর্নাটক (১,৩৯৭), পঞ্জাব (২,০০২)-সহ একাধিক রাজ্যে সংক্রমণ বাড়ছে। ব্যাতিক্রমী ছবি অবশ্য কেরলে। সেখানে আক্রান্ত ৬৪২ জনের মধ্যে ৪৯৭ জনই সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে চার জনের।

আরও পড়ুন: দিঘার ১৫০ কিমির মধ্যে ঢুকে পড়ল আমপান, কেন্দ্রের গতি সুন্দরবনমুখীই

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৬১। মৃত্যু হয়েছে ২৫০ জনের। এক হাজার ৭৪ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, প্রতিটি রাজ্যেই কো-মর্বিডিটির জন্য মৃত্যু হয়েছে ৭০ শতাংশ রোগীর। এ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে মঙ্গলবার নবান্ন জানিয়েছে, রাজ্যে মোট দু’হাজার ৯৬১ জন করোনা আক্রান্তের মধ্যে এখন সক্রিয় করোনা রোগী এক হাজার ৬৩৭ জন। মৃত ২৫০ জনের মধ্যে ৭২ জন কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন।

আরও পড়ুন: আমপান কতটা ভয়ঙ্কর? ছবি পাঠালো নাসার উপগ্রহ ‘অ্যাকোয়া’

করোনাকে হারিয়ে সারা দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও দিন দিন বাড়ছে। ইতিমধ্যেই ৪২ হাজার ২৯৮ জন সুস্থ হয়ে উঠেছেন। দেশে সুস্থ হয়ে ওঠার হার এখন ৩৯.৬ শতাংশ বলেই জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন