• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়ি ফেরার দাবি জানাতেই পরিযায়ী শ্রমিককে লাথি মারলেন পুলিশ অফিসার

bengaluru cop kicking
পরিযায়ী শ্রমিকদের লাথি মারছেন পুলিশ অফিসার। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

লকডাউনের জেরে বেঙ্গালুরুতে আটকে রয়েছেন তাঁরা। বাড়ি ফিরে যাওয়ার ব্যবস্থা করার জন্য পুলিশের কাছে দাবি করছিলেন পরিযায়ী শ্রমিকরা। মিলেছে এক পুলিশ অফিসারের লাথি। এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তার পর ওই অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।

বেঙ্গালুরুতে আটকে থাকা ওই পরিযায়ী শ্রমিকদের বাড়ি উত্তরপ্রদেশে। কেজি হাল্লি থানার সামনে তাঁরা জড়ো হয়েছিলেন। প্রশাসনের কাছে তাঁদের দাবি ছিল একটাই। বাড়ি ফেরার ব্যবস্থা করে দিতে হবে, নাহলে তাঁরা নড়বেন না।

প্রথমে অ্যাসিট্যান্ট সাব ইনস্পেক্টর রাজা সাহেব তাঁদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু শ্রমিকরা তাঁদের দাবিতে অনড় থাকতেই মেজাজ হারান ওই অফিসার। ভিডিয়োতে দেখা গিয়েছে, তিনি দু’জন শ্রমিককে চড় ও লাথি মারছেন। দেখুন সেই ভিডিয়ো—

ওই সাব ইনস্পেক্টরকে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন এসডি শারানাপ্পা নামের এক সিনিয়র পুলিশ অফিসার। তিনি বলেছেন, ‘‘অ্যাসিট্যান্ট সাব ইনস্পেক্টরকে সাসপেন্ড করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করা হয়েছে।’’

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ২,২৯৩

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। ফলে বিভিন্ন রাজ্যেই পরিযায়ী শ্রমিকদের দুর্দশার চিত্র প্রকট হয়েছে। টাকা ও খাবারের অভাবের কথা ফুটে উঠেছে বিভিন্ন ভিডিয়োতে। পাশাপাশি বাড়ি ফেরার আশায় মাইলের পর মাইল হেঁটে পাড়ি দিতে দেখা গিয়েছে তাঁদের। সেই পথ পাড়ি দিতে গিয়ে কোথাও ট্রেন তো কোথাও লরি পিষে দিয়ে গিয়েছে তাঁদের। পরিযায়ী শ্রমিকদের প্রতি প্রশাসনের উদাসীনতার অভিযোগও এনেছেন নেটাগরিকদের একাংশ। 

আরও পড়ুন: ১৮ মে থেকে আরও কিছু ছাড়, আর এক দফা লকডাউনের ইঙ্গিত মোদীর

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন