• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাশে আছি, মমতাকে ফোন করে সব রকম সাহায্যের আশ্বাস অমিতের

Mamata Amit
রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আগামিকাল বুধবার রাজ্যের উপকূলে আছড়ে পড়তে পারে সুপার সাইক্লোন ‘আমপান’। তার আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককেও ফোন করে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন অমিত।

দ্রুতগতিতে পশ্চিমবঙ্গের উপকূলের দিকে এগোচ্ছে অতি প্রবল ঘূর্ণিঝড় আমপান। উপকূলে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সময় হাওয়ার গতি থাকতে পারে ঘণ্টায় ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার। যা সর্বোচ্চ ১৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে পারে। সঙ্গে প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কাও রয়েছে। ইতিমধ্যেই উপকূল এলাকা থেকে বহু মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে প্রস্তুতির খোঁজ খবর নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, অমিত শাহ মুখ্যমন্ত্রীকে বলেছেন, ‘‘কেন্দ্র আপনার পাশে আছে।’’ বিপর্যয় মোকাবিলায় কেন্দ্র রাজ্যকে সব রকম সাহায্যে প্রস্তুত বলে জানিয়ে মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এর পাশাপাশি ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককেও ফোন করে একই আশ্বাস দিয়েছেন অমিত শাহ।

আরও পড়ুন: প্রবল ক্ষয়ক্ষতির আশঙ্কা ৩ জেলায়, কলকাতাতেও বিশেষ সতর্কতা

আরও পড়ুন: ঝড়ের আগে কী কী সতর্কতা নেবেনই, ঝড়ের সময় কী করবেন, কী করবেন না

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন