• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাইন এড়াতে বিদেশি বিমান সংস্থার ইউনিফর্ম পরে যাতায়াত, কলকাতা আসার পথে গ্রেফতার নকল পাইলট

Delhi Man dressed as Lufthansa Pilot to avoid queue, Arrested
লুফৎআনসা বিমানসংস্থার পাইলটের পোশাকে রাজন মধুবনী। ছবি: টুইটার থেকে নেওয়া

Advertisement

বিমান ওঠার সময়ে বা বিমান থেকে নামার পর জিনিসপত্র নেওয়ার লম্বা লাইনে দাঁড়ানোটা ক্লান্তিকর। তাই বিমান সফর শেষে বাইরে বেরোনোর সময়ে পাইলট সাজাই ছিল তাঁর অভ্যেস। ১৫ বারের বেশি এমন করেছেন তিনি। অবশেষে মঙ্গলবার দিল্লির ইন্দিরা গাঁধী বিমানবন্দরে ধরা পড়লেন রাজন মধুবনী নামের ওই ব্যক্তি। তাঁকে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এ দিন লুফৎআনসা বিমানসংস্থার বিমানকর্মী সেজে ইন্দিরা গাঁধী বিমানবন্দরে ঢোকেন রাজন। তাঁর গন্তব্য ছিল কলকাতা। অবলীলায় তিনি পেরিয়ে যান নিরাপত্তা বলয়ও। তাঁকে দেখে সন্দেহ হয় জার্মান ওই বিমান সংস্থার নিরাপত্তা আধিকারিকের। তিনিই সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সে (সিআইএসফ)-কে জানান, তাঁর সন্দেহ এক সাধারণ যাত্রী ক্যাপ্টেনের পোশাকে বিমানে উঠছেন।

কিন্তু কী ভাবে সম্ভব হল বারবার এই কাজ করা? পরিচয়পত্রই বা কী করে পাওয়া যেত ওই বিমানসংস্থার? এক সিআইএসএফ অফিসার জানাচ্ছেন, “দিল্লির বসন্ত কুঞ্জ এলাকার বাসিন্দা ওই ব্যক্তি ব্যাঙ্কক থেকে নিজের জন্য জাল পরিচয়পত্র বানিয়েছিলেন।” তিনি আরও জানাচ্ছেন, ইউটিউবে বিমান প্রশিক্ষণের নানারকম ভিডিয়ো আপলোড করতেন এই ব্যাক্তি। সব ভিডিয়োতেই রাজন হাজির হতেন ক্যাপ্টেনের পোশাকে।

আরও পড়ুন: খেলায় দুরন্ত-পড়াশোনায় নয় কেন! বাড়ির গঞ্জনায় আত্মঘাতী বাঘাযতীনের ষষ্ঠ শ্রেণির ছাত্র
আরও পড়ুন:ডিসেম্বরের আগেই সরকার মহারাষ্ট্রে, ঘোষণা কাল! শিবসেনার মন্তব্যে জল্পনা

পুলিশ সূত্রে খবর, জেরার মুখেও ভাবলেশহীন ছিলেন রাজন। তিনি জানিয়েছেন, নানা পেশার পোশাক পরাটা তার শখ। টিকটকে সেনার পোশাক পরেও ভিডিও শেয়ার করেছেন রাজন।

বিমানবন্দর সূত্রে খবর, রাজন নিয়মিত বিমানে যাতায়াত করতেন। বিমানকর্মীদের জন্যে যে আলাদা রাস্তা থাকে, সেটিই ব্যবহার করতেন তিনি। বিমানকর্মীদের প্রাপ্য সব সুযোগসুবিধেও নিতেন। তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন