• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রাতর্ভ্রমণের সময় বাইকআরোহীর গুলি, নিহত বিশ্ব হিন্দু মহাসভার নেতা

RANJIT BACHCHAN
বিশ্ব হিন্দু মহাসভা নেতা রঞ্জিত বচ্চন। ছবি- ফেসবুকের সৌজন্যে।

প্রাতর্ভ্রমণে বেরিয়ে আততায়ীদের গুলিতে প্রাণ হারালেন উত্তরপ্রদেশে ‘বিশ্ব হিন্দু মহাসভা’ নামে একটি সংগঠনের সভাপতি রঞ্জিত বচ্চন। বাইকে চেপে আসা দুর্বত্তরা রবিবার সকালে একের পর এক গুলি করে হিন্দু মহাসভা নেতার মাথায়। ঘটনার পর উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

পুলিশ জানাচ্ছে, ঘটনাটি ঘটেছে লখনউয়ের কেন্দ্রস্থলে হজরতগঞ্জ এলাকায়। সিডিআরআই ভবনের কাছে। রঞ্জিত তাঁর ভাইকে নিয়ে বেরিয়েছিলেন প্রাতর্ভ্রমণে। ওই সময় বাইকে চেপে আসে আততায়ীরা। রঞ্জিতের মাথা লক্ষ্য করে তারা একের পর এক গুলি চালায়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন রঞ্জিত। বুলেটবিদ্ধ হন তাঁর ভাইও। আশঙ্কাজনক অবস্থায় রঞ্জিতের ভাইকে একটি নিকটবর্তী হাসপাতালের ট্রমা সেন্টারে ভর্তি করানো হয়েছে। বাইকে চেপেই পালিয়ে যায় আততায়ীরা।

গোরক্ষপুরের বাসিন্দা রঞ্জিত আগে ছিলেন সমাজবাদী পার্টির নেতা। এক সময় উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবের খুব ঘনিষ্ঠ ছিলেন রঞ্জিত। পরে তিনি যোগ দেন বিশ্ব হিন্দু মহাসভায়।

আরও পড়ুন- কেরলে ফের করোনার হানা, চিন থেকে ফিরলেন আরও ৩২৩ জন ভারতীয়​

আরও পড়ুন- জামিয়ার পরে শাহিন বাগেও গুলি, ধৃত যুবক​

মধ্য লখনউ পুলিশের ডেপুটি কমিশনার দীনেশ সিংহ বলেছেন, ‘‘ঘটনার তদন্তে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। আততায়ীদের যত তাড়াতাড়ি সম্ভব গ্রেফতার করা হবে।’’

সমাজবাদী পার্টি বহু দিন ধরেই রাজ্যে বেহাল আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনায় সরব। তারা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের ইস্তফার দাবি জানিয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন