• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কয়েক ঘণ্টা বিকল থাকার পর স্বাভাবিক হল ইন্ডিগোর সার্ভার, দিনভর ভোগান্তি যাত্রীদের

indigo
বেঙ্গালুরু বিমানবন্দরে যাত্রীদের লম্বা লাইন। ছবি সৌজন্য টুইটার।

Advertisement

কয়েক ঘণ্টা বিকল হয়ে থাকার পর অবশেষে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরল ইন্ডিগো বিমান সংস্থার সার্ভার। সোমবার সকালেই  দেশ জুড়ে ইন্ডিগো বিমান সংস্থার সার্ভার বিকল হয়ে পড়ে। ফলে চরম ভোগান্তির মুখে পড়তে হয় যাত্রীদের। এই যান্ত্রিক গোলযোগের জন্য টিকিট বুক করতে পারছিলেন না যাত্রীরা। অন্য দিকে, দেশের বিমানবন্দরগুলোতে সংস্থার কাউন্টারের সামনেও টিকিটের জন্য লম্বা লাইন পড়ে যায়।  

এক বিবৃতি জারি করে ইন্ডিগো জানায়, ‘দেশ জুড়ে আমাদের নেটওয়ার্ক বিকল হয়ে গিয়েছে। ফলে কাউন্টারে অনেক বেশি যাত্রী বুকিংয়ের জন্য হাজির হবেন, এটাই প্রত্যাশিত। আমাদের সঙ্গে সহযোগিতা করুন। যত দ্রুত সম্ভব এই পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।’

যান্ত্রিক এই গোলযোগের জন্য সংস্থার বিমান উড়ানেও প্রভাব পড়ার আশঙ্কা দেখা দেয়। তাই পরিস্থিতি যাতে আরও বিগড়ে না যায় যত দ্রুত সম্ভব সার্ভারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলে এ দিন সকালেই ইন্ডিগো সূত্রে জানানো হয়। পরিস্থিতি সামাল দিতে বুকিং কাউন্টারগুলোতে সংস্থার কর্মীরা হাতে হাতে টিকিটও দেন যাত্রীদের।  

আরও পড়ুন: পরিস্থিতি উন্নতির কোনও লক্ষণ নেই, বিষ-বাতাসে আজও ‘বিপজ্জনক’ দিল্লি

আরও পড়ুন: প্রিয়ঙ্কার ফোনে আড়ি পেতেছিল সরকার: কংগ্রেস

এই প্রথম নয়, এর আগেও চরম ভোগান্তির মুখে পড়ার অভিজ্ঞতা রয়েছে ইন্ডিগোর যাত্রীদের। গত জুলাইয়ে এই একই কারণে হাজার হাজার যাত্রী বিভিন্ন জায়গায় আটকে পড়েছিলেন। বেঙ্গালুরু বিমানবন্দরে সে সময় সংস্থার বিমান চলাচলে ব্যাপক প্রভাব পড়েছিল। ৬৩টি বিমান আধ ঘণ্টারও বেশি দেরিতে যাতায়াত করে। সেই স্মৃতি এখনও মিলিয়ে যায়নি। চার মাসের মধ্যে আবারও একই সমস্যার মুখে পড়ে চরম উত্কণ্ঠায় যাত্রীরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন