দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের পর কালি ছিটনোর ঘটনার শিকার হলেন এ বার কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে। পটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মঙ্গলবার ডেঙ্গি আক্রান্ত রোগীদের দেখতে গেলে অশ্বিনীর জ্যাকেটের পিছনে ও গাড়িতে কালি ছেটানো হয়। বন্যায় শ’খানেক মানুষের মৃত্যুর পর পটনায় গত পাঁচ দিনে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন দেড় হাজারেরও বেশি মানুষ। বহু দিন ধরে পটনা শহর ও লাগোয়া এলাকাগুলি জলমগ্ন হয়ে থাকায় ডেঙ্গির প্রকোপ দেখা দিয়েছে।

এ দিন মন্ত্রীর জ্যাকেট ও গাড়িতে কালি ছিটনোর ঘটনায় জড়িত রয়েছেন প্রাক্তন বিধায়ক পাপ্পু যাদবের দল ‘জন অধিকার পার্টি’র সমর্থকরা। আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে এই ঘটনাকে ‘জনগণ ও গণতন্ত্র’-এর উপর আঘাত বলে নিন্দা করেছেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, ঘটনার পরেই হাসপাতাল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর হলুদ রংয়ের জ্যাকেটের পিছন দিক ও গাড়ির উপর কালির ছিটে দেখা যাচ্ছে।

 

গাড়িতে ওঠার সময় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘সাংবাদিক ও সাধারণ মানুষের গায়েও কালি ছেটানো হয়েছে। তারই কিছুটা পড়েছে আমার উপরে। এটা জনগণ ও গণতন্ত্রের উপর আঘাত। এর পিছনে রয়েছে সেই অপরাধীরা যারা এখন রাজনীতিক হয়ে উঠতে চাইছে।’’

আরও পড়ুন- আন্তর্জাতিক চাইল্ড পর্নোগ্রাফি চক্রে জড়িত ৭ ভারতীয়, তদন্তে সিবিআই​

আরও পড়ুন- মানুষ মরছে, ঘরদোর ভাসছে, সেই বন্যার জলেই আহ্লাদের ফোটোশুট পটনার এই মেয়ের​

২০১৬-য় দিল্লির একটি স্টেডিয়ামে দলেরই এক বিক্ষুব্ধ কর্মী কালি ছেটান আম আদমি পার্টি নেতা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের গায়ে। তার পর ওই বছরেই রাজস্থানে কেজরীবালের গায়ে ফের কালি ছিটনোর ঘটনা ঘটে।