• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পানীয় জলের গাড়ি ঢুকতেই হাতাহাতি, বিহারের কোয়রান্টিন সেন্টারে ধুন্ধুমার

bihar
সেই কোয়রানটিন সেন্টার। ছবি:সংগৃহীত।

জল নিয়ে ধুন্ধুমার কাণ্ড বাধল বিহারের সমস্তিপুরের এক সরকারি কোয়রান্টিন সেন্টারে। সামাজিক দূরত্ব মেনে চলা তো দূর অস্ত্‌, পানীয় জলের জন্য হাতাহাতি-মারামারিতে জড়িয়ে পড়লেন আবাসিকরা! 

সমস্তিপুরের ফুলওয়াড়া শহরের একটি স্কুলকে কোয়রান্টিন সেন্টার হিসেবে তৈরি করেছে জেলা প্রশাসন। সেখানে ১৫০ জনের মতো আবাসিককে রাখা হয়েছে। রবিবার সকালে এই কোয়রান্টিন সেন্টারেই আবাসিকরা জলের জন্য হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, এ দিন স্কুলের মাঠে পানীয় জলের একটি ট্যাঙ্কার আসে। স্কুল চত্বরে ট্যাঙ্কারটি ঢুকতেই জলের জন্য হুড়োহুড়ি পড়ে যায়। কেউ বালতি, কেউ গামলা তো কেউ ছোট পাত্র নিয়ে জলের জন্য শশব্যস্ত হয়ে পড়েন। গোলমালের সূত্রপাত এখান থেকেই।

বিহারে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। পঞ্চায়েত ও ব্লকগুলোতে কোয়রান্টিন সেন্টার তৈরি করে বহু মানুষকে রাখা হয়েছে সেখানে। রাজ্য সরকারের তথ্য বলছে, প্রায় সাড়ে তিন লক্ষ মানুষকে রাজ্যের বিভিন্ন কোয়রান্টিন সেন্টারে পাঠানো হয়েছে। রাজ্যের বিভিন্ন কোয়রান্টিন সেন্টারগুলোতে চরম অব্যবস্থার অভিযোগ তুলেছেন আবাসিকরা। নিম্ন মানের খাবার, অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে থাকতে হচ্ছে, এমনও অভিযোগ উঠছে। 

আরও পড়ুন: নেই নতুন আক্রান্ত, রেড থেকে গ্রিন জ়োনে বেলগাছিয়া বস্তি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন