• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘মহিলাদেরও অধম’, পিনারাইয়ের উদ্দেশে কংগ্রেস সভাপতির মন্তব্যে বিতর্ক

Pinarayi Vijayan
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। —ফাইল চিত্র।

কেরলের বাম শাসকদল এবং তাদের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের অকর্মণ্যতার অভিযোগ করে নারীবিদ্বেষী মন্তব্য করলেন ওই রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস সভাপতি সুধাকরণ।

কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউডিএফ) রাজ্য জুড়ে কেরলের শাসকদল বাম সরকারের বিরুদ্ধে প্রচার চালাচ্ছে। বুধবার কাসারাগড়ে এমনই এক প্রচারানুষ্ঠানে যোগ দেন কেরল রাজ্য কংগ্রেস সভাপতি কে সুধাকরণ। প্রচারের মূল লক্ষ্য ছিল গত বছরের বন্যায় কেরল সরকারের ব্যর্থতা এবং শবরীমালায় মহিলাদের প্রবেশ করিয়ে ধর্মীয় আঘাত আনা— এই দুই বিষয়কে তুলে ধরে শাসকদলের বিরুদ্ধে প্রচার চালানো। সেই অনুষ্ঠানে বক্তৃতার সময় এমন নারীবিদ্বেষী মন্তব্য করলেন সুধাকরণ।

তিনি বলেন, ‘‘সিপিএম পিনারাই বিজয়নকে ভীষণ বড় হৃদয়ের মানুষ মনে করেন। আমরাও ভেবেছিলাম মুখ্যমন্ত্রী হওয়ার পর তিনি পুরুষের মতো কাজ করবেন। তিনি শুধু পুরুষের মতো কাজ করতে ব্যর্থই হননি, বাস্তব বলছে তিনি মহিলাদের থেকেও অধম।’’

আরও পড়ুন: প্রধানমন্ত্রী পদে রাহুলকেই সমর্থন, চার দিনেই পছন্দ বদল কুমারস্বামীর

২০০৯ থেকে ২০১৪ সাল কান্নুরের সাংসদ ছিলেন সুধাকরণ। ২০১৮ সালের সেপ্টেম্বরে তাঁকে কেরলের কংগ্রেস সভাপতি করা হয়। এর আগেও তিনি নারীবিদ্বেষী মন্তব্য করেছিলেন।

আরও পড়ুন: মোদীকে কুপোকাত করতে রাহুলের ব্রহ্মাস্ত্র, মোদী-যোগীর গড়ে অভিষেক প্রিয়ঙ্কার

গত বছরে শবরীমালা ইস্যুতে এক সাংবাদিক সম্মেলনে ঋতুমতী মহিলাদের ‘অপবিত্র’ সম্বোধন করে বলেন, মন্দিরের গর্ভগৃহে মহিলাদের প্রবেশ আয়াপ্পাস্বামীর  কৌমার্য  নষ্ট করেছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন