‘যোগী আদিত্যনাথ’-এর সঙ্গে ব্রেকফাস্ট সারলেন অখিলেশ!
যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বিজেপি নেতৃত্বের অন্যতম ভরসা রাজ্যে। এ দিকে অখিলেশ যাদব। সমাজবাদী পার্টির সুপ্রিমো। দুই যুযুধান।
11

অখিলেশের সঙ্গে ব্রেকফাস্ট সারলেন সমাজবাদী পার্টির এই সদস্য, যাঁর সঙ্গে যোগীর সাদৃশ্য রয়েছে। ছবি: টুইটার থেকে

যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বিজেপি নেতৃত্বের অন্যতম ভরসা রাজ্যে। এ দিকে অখিলেশ যাদব। সমাজবাদী পার্টির সুপ্রিমো। দুই যুযুধান। কিন্তু এ বার তাঁদের দেখা গেল একসঙ্গে জলখাবার খেতে? তাহলে কি উত্তরপ্রদেশে সমীকরণ বদলে গেল? বহেনজি মায়াবতীই বা কী বললেন?

সম্প্রতি অখিলেশ যাদব টুইটারে একটি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, মাথা মোড়ানো, গেরুয়াধারী এক ব্যক্তি ব্রেকফাস্ট সারছেন তাঁর সঙ্গে। ব্যক্তিগত বিমানে পুরি-সব্জি খাচ্ছেন তাঁরা এক সঙ্গে। অখিলেশ এই রকম একটি ছবি পোস্ট করে লেখেন, ‘‘যেদিন রাজ্যের মুখ্যমন্ত্রী বাসভবন ছেড়ে চলে যাবেন, সেদিনই আমি ওঁকে পুরি-সব্জি খাওয়াব।’’ আসলে বিরোধী নেতাকে কটাক্ষ করেই এমন পোস্ট দিয়েছেন অখিলেশ।

মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্বভার নিয়ে গঙ্গাজল দিয়ে শুদ্ধ করে বাসভবনে প্রবেশে করেছিলেন যোগী। সেই সূত্র ধরেই আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে বিরোধীকে কটাক্ষ করলেন মুলায়ম পুত্র।

আরও পড়ুন: দেড় কোটির ঋণ, ৩৬ লক্ষের গাড়ি, ১২ লক্ষের গয়না...সম্পত্তির হিসাব দিলেন নুসরত​

 

এই ব্যক্তির নাম সুরেশ ঠাকুর। সমাজবাদী পার্টির সদস্য তিনি। দলের সভায় অখিলেশের সঙ্গে প্রায়ই দেখা যায় তাঁকে। যোগী আদিত্যনাথের সঙ্গে তাঁর চেহারার বেশ মিল থাকায় যোগীকে নিয়ে রাজনৈতিক কটাক্ষের সময় সুরেশকেই ঢাল হিসাবে ব্যবহার করেন অখিলেশরা।

আরও পড়ুন: নীতীশ এখন ভোট চাইছেন মোদীকে দেখিয়ে, কটাক্ষ তেজস্বীর​

সম্প্রতি একটি প্রচারসভায় গিয়েছিলেন তাঁরা। সেখানেও সুরেশের পরনে ছিল গেরুয়া বসন। সেই প্রচারসভার ছবিও টুইট করে অখিলেশ বলেন, ‘‘নকল দেবতা তাঁরা আনতে পারবেন না ঠিকই। তবে নকল বাবাজি এনেছেন, গোরক্ষপুর বাদ দিয়ে সরকারের সম্পর্কে তিনি সব সত্যি কথা বলবেন।’’ 

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

মুখ্যমন্ত্রী হওয়ার আগে যোগী আদিত্যনাথ গোরক্ষপুরের সাংসদ ছিলেন, তা নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি অখিলেশ।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত