• Anandabazar
  • >>
  • national
  • >>
  • Lok Sabha Election 2019: Congress leader Divya Spandana slams Narendra Modi on INS Viraat issue dgtl
যুদ্ধজাহাজে কানাডার নাগরিককে নিয়ে কী করছিলেন মোদী, তোপ কংগ্রেস নেত্রী দিব্যার
বিদেশি শ্বশুরবাড়ির আত্মীয়-পরিজন নিয়ে নৌসেনার আইএনএস-বিরাটে চেপে লক্ষদ্বীপে সপরিবার দশ দিনের ছুটি কাটিয়েছিলেন রাজীব গাঁধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অভিযোগ ছিল এমনটাই
divya

‘‘কানাডার নাগরিককে সঙ্গে নিয়ে দেশের রণতরীতে ওঠা কি সঠিক সিদ্ধান্ত?’’ বলেন দিব্যা স্পন্দনা

বিদেশি শ্বশুরবাড়ির আত্মীয়-পরিজন নিয়ে নৌসেনার আইএনএস-বিরাটে চেপে লক্ষদ্বীপে সপরিবার দশ দিনের ছুটি কাটিয়েছিলেন রাজীব গাঁধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অভিযোগ ছিল এমনটাই। এ বার এই ইস্যুতেই মোদীকে এক হাত নিলেন কংগ্রেস নেত্রী দিব্যা স্পন্দনা।

সামরিক রণতরীতে বলিউড অভিনেতা অক্ষয় কুমারের ছবি পোস্ট করে মোদীকে এর উত্তর দিলেন দিব্যা।

দিব্যা একটি টুইট বার্তায় লেখেন, দেশের নৌ বাহিনীর জাহাজ আইএনএস সুমিত্রায় ‘কানাডার নাগরিক’ অক্ষয় কুমারের ছবি তোলা কি যুক্তিসম্মত? পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অক্ষয় কুমারকেও ট্যাগ করেন অভিনেত্রী থেকে রাজনীতির আঙিনায় পা রাখা দিব্যা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অক্ষয় কুমারকে টুইটার পোস্টে ট্যাগ করে ২০১৬ সালের ঘটনার কথা লেখেন দিব্যা। 

২০১৬ সালের একটি ঘটনার কথা উল্লেখ করেছেন দিব্যা। টুইটে তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘‘কানাডার নাগরিককে সঙ্গে নিয়ে দেশের রণতরীতে ওঠা কি সঠিক সিদ্ধান্ত?’’

আরও পড়ুন: অযোধ্যা মামলা: মধ্যস্থতাকারীদের ১৫ অগস্ট পর্যন্ত সময় দিল সুপ্রিম কোর্ট​

বালাকোটে হামলার পর থেকেই সেনাকে হাতিয়ার করে ভোট চাইছেন নরেন্দ্র মোদী, দাবি করেছেন বিরোধীরা। রাহুল গাঁধী বলেছিলেন, সেনাকে ব্যক্তিগত সম্পত্তি করে ফেলেছেন মোদী। পাল্টা মোদীও টেনে এনেছিলেন ত্রিশ বছর আগের কথা। তাঁর অভিযোগ, দেশের নিরাপত্তার সঙ্গে আপস করে এই যুদ্ধজাহাজ রাজীব ও তাঁর পরিবারের জন্য লক্ষদ্বীপে মোতায়েন ছিল। সঙ্গে ছিল সেনার হেলিকপ্টারও। 

 

মোদীর অভিযোগ ছিল আইএনএস বিরাটকে ‘ব্যক্তিগত ট্যাক্সি’-র মতো ব্যবহার করতেন প্রাক্তন প্রধানমন্ত্রী। কংগ্রেসের সোশ্যাল মিডিয়া স্ট্রাটেজিস্ট দিব্যা অপর একটি টুইটে লেখেন, ‘আইএনএস বিরাট’ নিয়ে মিথ্যাভাষণ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সংক্রান্ত একটি লিঙ্কও পোস্ট করেন তিনি।

আরও পড়ুন: ভারতীর গাড়ি থেকে ‘টাকা’ উদ্ধার’ ঘিরে মধ্যরাতে নাটক পিংলায়

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত