সানি দেওলের পর দালের মেহেন্দি, বিজেপিতে যোগ দিলেন পপ গায়ক
তাঁর বিরুদ্ধে অভিযোগ, সহযোগী বা নাচিয়ে হিসেবে তাঁর গানের দলের সঙ্গে ৮-১০ জনকে নিয়ে যেতেন এবং ফেরার সময়, তাঁদের আমেরিকাতেই রেখে আসতেন।
Daler Mehndi

বিজেপিতে যোগ দিলেন দালের মেহেন্দি। ছবি: টুইটার থেকে নেওয়া

কংগ্রেসের হাত ছেড়ে পদ্মফুল ধরলেন দালের মেহেন্দি। বলিউড তারকা সানি দেওলের পর বিজেপিতে যোগ দিলেন পঞ্জাবি পপ গায়ক। আর এক পঞ্জাবি গায়ক তথা  উত্তর পশ্চিম দিল্লির বিজেপি প্রার্থী হংসরাজ হংসের উপস্থিতিতে গেরুয়া পতাকা হাতে নিয়েছেন দালের। তবে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

২০১৩ সালে দিল্লির বিধানসভা নির্বাচনের মুখে কংগ্রেসের হাত ধরে প্রথম রাজনীতিতে পা রাখেন দালের। সেই সময় দলের জন্য গানও বেঁধেছিলেন, এবং সেই গান বেশ জনপ্রিয় হয়েছিল। কিন্তু ধীরে ধীরে কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে। শেষ পর্যন্ত দলত্যাগ করে বিজেপিতে যোগ দিলেন দালের। তবে তাঁর টিকিট পাওয়া নিয়ে এখনও স্পষ্ট করে কিছু জানায়নি বিজেপি।

পপ সিঙ্গার হিসেবে পঞ্জাবে জনপ্রিয়তা ছিলই। সেই গানের সুরেই গত শতাব্দীর ন’য়ের দশকে বলিউডে পা রাখেন দালের। তার পর থেকে জনপ্রিয়তা উত্তরোত্তর বাড়তে থাকে দালের মেহেন্দির। এখন অবশ্য বলিউডে আর তেমন কাজ পান না ৫১ বছরের গায়ক। তাঁর ভাই মিকা সিংহও বলিউডের বর্তমান প্রজন্মের জনপ্রিয় গায়কদের মধ্যে অন্যতম।

আরও পড়ুন: ঋণখেলাপিদের তালিকা প্রকাশ করতে হবে, রিজার্ভ ব্যাঙ্ককে ‘শেষ সুযোগ’ দিল সুপ্রিম কোর্ট

আরও পড়ুন: মাঝ আকাশে গোলযোগ, ফিরল রাহুলের বিমান

তবে দালেরকে ঘিরে বিতর্কও কম নেই। রয়েছে আমেরিকায় মানব পাচারের মতো অভিযোগ। সেই অভিযোগে সাজাও হয়েছে তাঁর। তবে বর্তমানে জামিনে মুক্ত রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সহযোগী বা নাচিয়ে হিসেবে তাঁর গানের দলের সঙ্গে ৮-১০ জনকে নিয়ে যেতেন এবং ফেরার সময়, তাঁদের আমেরিকাতেই রেখে আসতেন। ১৯৯৮-৯৯ সালে এই কায়দায় অন্তত ১০ জনকে বিদেশে পাচার করেছেন বলে অভিযোগ দালের মেহেন্দির বিরুদ্ধে। সেই মামলায় পঞ্জাবের একটি আদালত তাঁকে দু’বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়।

মঙ্গলবারই বিজেপিতে যোগ দিযেছেন ধর্মেন্দ্র পুত্র সানি দেওল। তবে তিনি এই প্রথম রাজনীতিতে এলেন। আর দালের কংগ্রেস ছেড়ে যোগ দিলেন বিজেপিতে।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত