• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্লগিং-এর সময় হাতে ওটা কী? টুইট করে নিজেই জানালেন মোদী

Narendra Modi with Acupressure Roller
আকুপ্রেসার রোলার হাতে সমুদ্র সৈকতে নরেন্দ্র মোদী। ছবি: টুইটার

Advertisement

ভোরবেলা তামিলনাড়ুর মমল্লপুরম বিচে প্রধানমন্ত্রী। পরনে কালো টি শার্ট এবং ট্রাউজার্স। হাতে একটি রুটি বেলার কাজে ব্যবহৃত বেলনের মতো জিনিস। তা সামলে নিয়েই সৈকতে পড়ে থাকা প্লাস্টিকের ব্যাগ এবং বোতল তুলে তিনি ভরছেন ব্যাগে। মোদীর সৈকত-সাফাইয়ের মিনিট তিনেকের এই ভিডিয়ো সোশাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হয়ে যায়।

কিন্তু, সৈকতে প্লাস্টিক সাফাইয়ের সময় প্রধানমন্ত্রীর হাতের জিনিসটি নিয়ে কৌতূহলী হয়ে ওঠেন নেটিজেনরা। ওটা কী? চব্বিশ ঘণ্টার মধ্যেই নেটিজেনদের সেই প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন মোদী। রবিবার এ নিয়ে টুইট করেন তিনি। লেখেন, ‘গত কাল আপনাদের অনেকেই জিজ্ঞাসা করছেন মমল্লপুরম বিচে প্লগিংয়ের সময় আমার হাতে কী ছিল? এটা একটা আকুপ্রেসার রোলার যা আমি প্রায়শই ব্যবহার করি। আমার এটা খুব কার্যকরী মনে হয়েছে।’ একই সঙ্গে আকুপ্রেসার রোলারের ছবিও পোস্ট করেছেন মোদী। প্রধানমন্ত্রীর সচিত্র উত্তর পেয়ে ভার্চুয়াল জগতেও কৌতূহলের অবসান ঘটেছে।

 

‘প্লগিং’ হল ‘জগিং’ এবং ‘পিকিং আপ লিটারস’, অর্থাৎ জগিং করার সময়ে পথে পড়ে থাকা নোংরা-আবর্জনা সাফ। অনেকের মতে, আবর্জনা সাফের সঙ্গে সঙ্গে শারীরিক সুস্থতার বার্তাও দিতে চেয়েছেন প্রধানমন্ত্রী। তাই আকুপ্রেসার রোলার হাতে নিয়েই শনিবার মমল্লপুরম বিচে প্লাস্টিক সাফাই অভিযানে নেমে পড়েন তিনি। ২০১৪ সালে স্বচ্ছ ভারত অভিযান শুরুর সময় নিজের হাতেই ঝাড়ু তুলে নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন মোদী। শনিবারও সেই টানটান চমক তিনি পুরোদমে বজায় রেখে দিলেন।

আরও পড়ুন: চারদিনেই শেষ পুণে টেস্ট, ইনিংস ও ১৩৭ রানে জিতল ভারত, পকেটে সিরিজও​

আরও পড়ুন: ক্ষত নোটবন্দি, জিএসটি, আর্থিক বৃদ্ধির হার নামতে পারে ৬ শতাংশে, বলছে বিশ্বব্যাঙ্ক

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন