• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্বচ্ছ ভারত অভিযানের জঞ্জালে লুকিয়ে জেল থেকে পালাল বন্দি

Jail Escape
প্রতীকী চিত্র।

Advertisement

শুনলে মনে হবে হলিউড বা বলিউডের ঝকঝকে চিত্রনাট্য। কিন্তু হরিয়ানার গুরুগ্রামের ভোঁদসি জেল থেকে সেই কায়দাতেই জেলপুলিশের চোখে ধুলো দিয়ে পালাল ধর্ষণ ও অপহরণে অভিযুক্ত ২২ বছরের অমিত কুমার। কর্তব্যে গাফিলতির অভিযোগে ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে জেলের ছয় কর্মীকে। যদিও ঘটনার আকস্মিকতায় এখনও তাজ্জব ভোঁদলি জেলের পুলিশ।

ব্যারাক নম্বর তিন। ভোঁদসি জেলের এই ব্যারাকেই রাখা হয়েছিল অমিতকে। গত শুক্রবার ঘটনার শুরুও এখান থেকেই। সকাল থেকেই জেলচত্বরে চলছিল স্বচ্ছতা অভিযান নিয়ে হইচই। জেলবন্দিদের দিয়েই সাফ করানো হচ্ছিল জেলের বিভিন্ন অংশ। বাকি সবার মতো তৎপর ছিল অমিতও। জঞ্জাল সংগ্রহ করে তা ফেলা হচ্ছিল একটি ‘ট্রাক্টর ট্রলি’-র মধ্যে। দেড়টা নাগাদ সাফাই অভিযান শেষ হলে সব জেলবন্দিরাই যে যার নিজের ওয়ার্ডের দিকে রওনা দেয়। কিন্তু অমিতের মাথায় ছিল অন্য ভাবনা।

নিজের সেলের দিকে না গিয়ে অমিত ঢুকে পড়ে ট্রাক্টর ট্রলির মধ্যে রাখা জঞ্জালের ভেতর। নিজেকে জঞ্জাল দিয়ে ঢেকেও নেয় সে। এর পরই জেলের দুই নিজস্ব শৌচকর্মী বেদ প্রকাশ আর ওম পাল ট্রাক্টরটিকে চালিয়ে জেলের ঠিক বাইরেই একটি ভ্যাটের কাছে নিয়ে যায়। ড্রাইভারের সিটে বসে থাকা অবস্থাতেই গাড়ির ডালা উল্টে তাঁরা ফেলে দেন সমস্ত জঞ্জাল। শেষ হয় অমিতের নিঁখুত অপারেশন। জঞ্জালের গাড়ি এলাকা থেকে বেরোতেই জঞ্জাল সরিয়ে চম্পট দেয় অমিত। এখনও সে বেপাত্তা। গুরুগ্রাম-হরিয়ানা-উত্তরপ্রদেশে গত দু’দিন ধরে চিরুনি তল্লাশি চালিয়েও তার কোনও খোঁজ মেলেনি।

আরও পড়ুন: শ্বশুরকে গাছে বেঁধে বউমাকে নগ্ন করে মারধর, যৌনাঙ্গে লঙ্কার গুঁড়ো, তোলপাড় অসম

শুক্রবার বিকেল পাঁচটার সময় আসামীদের সংখ্যা মিলিয়ে দেখার সময় দেখা যায় ব্যারাক নম্বর তিন থেকে এক জন বেপাত্তা। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করতেই সামনে আসে অমিতের গোটা কারসাজি।

আরও পড়ুন: উচ্চতায় চিনকে ৫৪ গোল দিতে চলেছে ভারত!

১৫ সেপ্টেম্বরই ধর্ষণ ও অপহরণের অভিযোগে জেলে নিয়ে আসা হয়েছিল অমিতকুমারকে। কিন্তু জেলে ঢোকার সাতদিনের মধ্যেই এই দাগি আসামী সবার চোখে ধুলো দিয়ে পালানোয় প্রশ্নের মুখে পড়ছে জেলের সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা। দুই শৌচকর্মী, ওয়ার্ডেন-সহ যাঁরা সিসিটিভি ফুটেজ পরীক্ষার দায়িত্বে ছিলেন, তাঁদের সকলকে বরখাস্ত করা হয়েছে। অমিত কুমারকে খুঁজে বের করতে চিরুনি তল্লাশি চালাচ্ছে বিশেষ তদন্তকারী দল। যদিও এখনও বেপাত্তা অমিত কুমার।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন