প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাইঝি দময়ন্তী বেন মোদীর সঙ্গে ঘটে যাওয়া ছিনতাইয়ের সঙ্গে  জড়িত একজনকে আটক করল দিল্লি পুলিশ।

শনিবার সকালে দিল্লির গুজরাতি সমাজ ভবনের সামনে থেকে ছিনতাই হয়ে যায় দময়ন্তী দেবীর ব্যাগ। খোয়া যায় ব্যাগে থাকা ৫০,০০০ টাকা ও দু’টি মোবাইল ফোন । ঘটনা স্থলটি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বাসভবন থেকে মাত্র কয়েক কিলোমিটার।

ওই দিন সকালে দময়ন্তী দেবী অমৃতসর থেকে দিল্লি ফিরছিলেন। তখনই ঘটে ছিনতাইয়ের ঘটনা। দময়ন্তী দেবী জানান,  সকাল ৭টা নাগাদ তিনি দিল্লির গুজরাতি সমাজ ভবনের সামন পৌঁছন। সেখানে অটো থেকে নামার সময় দু’জন বাইক আরোহী আচমকাই তাঁর কাছে থাকা ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।  তিনি থানায় গিয়ে ওই দু’ই ব্যক্তির বিরুদ্ধে ৩৫৬ এবং ৩৭৯ ধারায় অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন: প্লগিং-এর সময় হাতে ওটা কী? টুইট করে নিজেই জানালেন মোদী

ঘটনার তদন্তে নেমে পুলিশ ঘটনাস্থলের নিকটবর্তী সিসি টিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে। তা থেকে একজন ছিনতাইকারীকে শনাক্ত করতে সক্ষম হয়। ওই ব্যক্তিকে রবিবার গ্রেফতার করে দিল্লি পুলিশ। অন্য জনও খুব শীঘ্রই ধরা পড়বে বলে পুলিশের তরফ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: জল বাঁচাচ্ছে বানর, ভিডিয়ো দেখে নেটিজেনরা বলছেন, ‘শেখা উচিত’

সম্প্রতি দিল্লিতে ছিনতাইয়ের ঘটনা বেড়েছে। গত মাসে দিল্লির সিআর পার্কে এক মহিলা সাংবাদিক আক্রান্ত হন।  দু’জন বাইক আরোহী এসে তাঁর উপর হামলা চালায় বলে অভিযোগ। বাধা দিতে গিয়ে আহত হন ওই মহিলা। দুষ্কৃতীরা সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল। ওই ঘটনার কিছুদিন পর দিল্লির ওখলা অঞ্চলেও এক মহিলা সাংবাদিকের সঙ্গে ঘটে একই ঘটনা।