পিভি নরসিংহ রাওকে ভারতরত্ন দেওয়ার প্রস্তাব দিলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। রাম মন্দির নির্মাণের জন্য পদক্ষেপ করেছিলেন প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী। আর সে জন্যই তাঁকে মরনোত্তর ভারতরত্ন দেওয়া উচিত। যুক্তি বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর।

মঙ্গলবার টুইট করে নিজের মতামত ব্যক্ত করেন সুব্রহ্মণ্যম স্বামী। তিনি লেখেন, ২০১৯ সালের প্রজাতন্ত্র দিবসেই কেন্দ্রীয় সরকারের উচিত প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে এই সম্মান দেওয়া।

১৯৯৩ সালে যখন বাবরি মসজিদ ভাঙার ঘটনা ঘটে, তখন প্রধানমন্ত্রী ছিলেন নরসিংহ রাও।

নিজের মন্তব্যের জন্য বরাবরই খবরের শিরোনামে সুব্রহ্মণ্যম স্বামী। কিছু দিন আগেই রিজার্ভ ব্যাঙ্কের নতুন গভর্নরের নিয়োগ নিয়ে বেশ কয়েকটি প্রশ্নও তুলেছিলেন। শক্তিকান্তকে ‘দুর্নীতিপরায়ণ’ বলে তোপ দেগেছিলেন বিজেপির এই প্রবীণ নেতা।

আরও পড়ুন: এ বার কপ্টারে করেই পৌঁছনো যাবে ‘স্ট্যাচু অফ ইউনিটি’তে

আরও পড়ুন: ‘গুলি করে মারুন’ ফোনে নির্দেশ দিয়ে বিতর্কে কর্নাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী

সে সময় স্বামী প্রশ্ন তুলেছেন,  ‘‘যে ব্যক্তি পি চিদম্বরমের সঙ্গে হাত মিলিয়ে দুর্নীতি করেছেন,  সে রকম এক ব্যক্তিকে এমন একটা গুরুত্বপূর্ণ পদে বসিয়ে মোটেই ভাল করেনি কেন্দ্র।’’ পাশাপাশি তাঁর অভিযোগ ছিল, চিদম্বরমের বিরুদ্ধে যখন দুর্নীতির মামলা চলছিল, এই শক্তিকান্ত দাসই তাঁকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। শক্তিকান্তের নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছেন বলে জানিয়েছিলেন স্বামী।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)