• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গুজরাত উপকূলে একাধিক পরিত্যক্ত নৌকা, দক্ষিণের রাজ্যগুলিতে নাশকতার আশঙ্কা

Terrorist
—প্রতীকী ছবি।

ভারতে নাশকতা চালাতে পারে পাক মদতে পুষ্ট জঙ্গিরা, জম্মু-কাশ্মীর নিয়ে টানাপড়েনের মধ্যে এ বার গোয়েন্দা সূত্রে এমনই তথ্যই সামনে এল। গুজরাতের স্যর ক্রিক উপকূলে একাধিক পরিত্যক্ত নৌকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। তার জেরে সতর্কতা জারি হয়েছে দক্ষিণের রাজ্যগুলিতে।

সোমবার সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সক্ষাৎকারে সাদার্ন কম্যান্ডের জেনারেল অফিসার কমান্ডিং এসকে সাইনি জানান, ‘‘দেশের দক্ষিণের রাজ্য এবং উপদ্বীপগুলিতে জঙ্গিরা হামলা চালাতে পারে বলে খবর পেয়েছি আমরা। স্যর ক্রিক থেকে বেশ কিছু পরিত্যক্ত নৌকো উদ্ধার হয়েছে। এলাকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছি।’’

সম্ভাব্য জঙ্গি হামলা নিয়ে কয়েক সপ্তাহ আগেই গুজরাত উপকূলে উচ্চ সতর্কতা জারি হয়েছিল।সমুদ্র পথে কচ্ছ এলাকা হয়ে পাকিস্তানি কম্যান্ডোরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে বলে সেইসময় গোয়েন্দা সূত্রে জানা গিয়েছিল। তার পরেই এই ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়িয়েছে গুজরাত উপকূল সংলগ্ন এলাকাগুলিতে।

আরও পড়ুন: ৩৬ দিন পর নিরাপত্তা শিথিল, এখনও ছন্দ ফেরেনি কাশ্মীরে

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে বড়সড় নাশকতার ছক, গোপনে মাসুদকে জেল থেকে ছেড়ে দিয়েছে পাকিস্তান!

অন্য দিকে, পাকিস্তানের মদতে জঙ্গি সংগঠন জইশ–ই-মহম্মদ ভারতে নতুন করে হামলার ছক কষছে বলেও এ দিন জানা গিয়েছে। ইনটেলিজেন্স ব্যুরো (আইবি) সূত্রে জানা গিয়েছে, জইশ চাঁই মাসুদ আজহারকে গোপনে জেল থেকে ছেড়ে দিয়েছে পাকিস্তান সরকার। শিয়ালকোট-জম্মু এবং রাজস্থান সেক্টরে বিপুল সংখ্যক সেনাও জড়ো করতে শুরু করেছে তারা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন