• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাউকে রেলের সম্পত্তি নষ্ট করতে দেখলেই গুলি করুন: রেল প্রতিমন্ত্রী

Union Minister of state of railway speaks on damage of Rail properties dgtl
সুরেশ অঙ্গা়দি। ফাইল চিত্র

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে গত কয়েক দিন হিংসা ছড়িয়েছে রাজ্যের একাধিক জায়গা। বেশির ভাগ জায়গাতেই ‘টার্গেট’ ছিল রেল। সবচেয়ে রেলই ক্ষতিগ্রস্থ হয়েছে। মঙ্গলবার রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি সেই প্রসঙ্গে রাজ্য প্রশাসন ও রেল কর্তৃপক্ষের উদ্দেশেআর্জি জানিয়েছেন, কেউ রেলের সম্পত্তি নষ্ট করছে দেখলেইগুলি করা হোক। 

রাজ্য জুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ-বিক্ষোভ চলেছে গত কয়েক দিন ধরে। ভালুকা রোড, চাঁচোল-এর মতো জায়গা ধংসাত্মক চেহারা নিয়েছে এই প্রতিবাদ। বহু কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে রেলের। এই বিষয়ে প্রশ্ন করা হলে সুরেশ অঙ্গা়দি মঙ্গলবার বলেন, ‘‘আমি সব রাজ্য প্রশাসক এবং রেল কর্তৃপক্ষকে রেল প্রতিমন্ত্রী হিসেবে বলছি, কেউ যদি রেলের সম্পত্তি নষ্ট করতে চায়, তাকে দেখা মতো গুলি করুন।’’

কোথাও স্টেশনে ভাঙচুর, আগুন, কোথাও লাইন উপড়ে ফেলা কিংবা ট্রেনে আগুন। সংশোধিত নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিক পঞ্জির প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির জেরে রবিবার থেকেই রাজ্যের রেল যোগাযোগ বিপর্যস্ত। উত্তরবঙ্গ-অসমের সঙ্গে ট্রেন যোগাযোগ কার্যত বন্ধ। সেই যোগাযোগ কবে ফের চালু হতে পারে, এ বিষয়ে রেল কর্তৃপক্ষ কিছু জানাতে পারেনি মঙ্গলবারও।

আরও পড়ুন:বিরাট সঙ্কট ডেকে আনছে ভারত, বললেন ইমরান || নিজের দেশে তাকান, জবাব দিল্লির
আরও পড়ুন:সংশোধিত নাগরিক আইন তুলে নিতে আর্জি, সনিয়ার নেতৃত্বে রাষ্ট্রপতির কাছে বিরোধীরা

অন্য দিকে, আজই ঢাকুরিয়া স্টেশনে রেলের পেড্রোল ক্লিপ খুলে দেওয়া হয়েছিল। পূর্ব রেল সূত্রে খবর প্রায় ১৯টি পেড্রোল ক্লিপ খুলে দেওয়া হয়। ঠিক সময়ে যদি তা রেলকর্মীদের চোখে না পড়ত তবে বড় দুর্ঘটনা ঘটতে পারত।বিষয়টি রেলকর্মীদের নজরে আসায় বিপদ এড়ানো সম্ভব হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন