• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘ধর্ষণ তো হয়নি, হলে দেখা যাবে! নালিশ নিল না উত্তরপ্রদেশ পুলিশ

representational
প্রতীকী ছবি।

Advertisement

‘ধর্ষণ তো হয়নি। হলে দেখা যাবে,’ এই ভাষাতেই অভিযোগকারিণীকে ফেরাল যোগী রাজ্যের পুলিশ। উত্তরপ্রদেশের উন্নাওয়ে সিন্দুরপুর গ্রামের ঘটনা। হায়দরাবাদ, উন্নাও-সহ দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক ধর্ষণের ঘটনায় ক্ষোভে ফুঁসছে নাগরিক সমাজ। এই অবস্থায় অভিযোগকারিণীর প্রতি পুলিশের এ হেন মন্তব্যে তৈরি হয়েছে চাঞ্চল্য।

ওই মহিলার অভিযোগ, কয়েক মাস আগে ওষুধ কিনতে বেরিয়েছিলেন তিনি। গ্রামেরই পাঁচ যুবক তাঁর পোশাক ধরে টানতে শুরু করে। ধর্ষণেরও চেষ্টা করে তারা। অভিযুক্তদের মধ্যে রাম মিলন, গুড্ডু ও রাম বাবু নামে তিন যুবককে চিহ্নিতও করেছিলেন ওই মহিলা। কিন্তু অভিযোগ নেওয়ার পরিবর্তে স্থানীয় বিহার থানার এক পুলিশকর্মীর নিদান, ধর্ষণ হলে তার পরে পরে বরং থানায় আসুন। এ বার উন্নাও থানায় যান ওই মহিলা। সেখান থেকেও ফিরিয়ে দেওয়া হয় তাঁকে।

শুধু থানা নয়, টোল ফ্রি নম্বরে ফোন করেও সুরাহা মেলেনি বলে অভিযোগ মহিলার। তিনি বলেন, ‘‘ঘটনার পরে ১০৯০-এ ফোন করা হলে ১০০-য় ফোন করতে বলা হল। সেই মতো ১০০ নম্বরে ফোন করতে বলা হল স্থানীয় স্তরে অভিযোগ জানাতে।’’ এখনও প্রাণনাশের হুমকি দিয়ে তাঁর বাড়িতে নিয়মিত চড়াও হচ্ছে ওই যুবকরা। এই অবস্থায় মহিলার প্রশ্ন, বড় বিপদের আগে সুবিচার মিলবে কি?

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন