• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হনুমান তাড়াতে ‘বাঘ’ নামালেন কৃষক, সোশ্যাল মিডিয়া তারিফ করল তাঁর বুদ্ধির

Dog Tiger
বাঘের বেসে কুকুর। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

হনুমানের উত্পাতে নিত্যদিন নষ্ট হচ্ছে ক্ষেতের ফসল। অতিষ্ট হয়ে শেষে ‘বাঘ’-এর সাহায্য নিতে হল এক কৃষককে। আর তাতে কাজও হল দিব্যি। নিশ্চয়ই ভাবছেন, হনুমান তাড়াতে বাঘ কোথা থেকে পেলেন তিনি? এখানে রয়েছে মস্ত বড় টুইস্ট।

কর্নাটকের তীর্থহালি তালুকের নালুরু গ্রামের বাসিন্দা শ্রীকান্ত গৌড়া। হনুমানদের ফসল খেয়ে যাওয়া আটকাতে কী করা যায় ভাবতে ভাবতে মাথায় আসে বাঘের কথা। তবে আসল বাঘ আর পাবেন কোথায়, তাই নকল বাঘের ব্যবস্থা করেন।

প্রথমে একটি বাঘ-পুতুল ব্যবহার করেন। ক্ষেতের কাছে সেটিকে একটি উঁচু জায়গায় দাঁড় করিয়ে দেন শ্রীকান্ত। দেখেন এতে ভালই কাজ হচ্ছে। জমির সামনে ‘বাঘ’ দাঁড়িয়ে থাকতে দেখে ফসলের দিকে ঘেঁসার সাহস পাচ্ছিল না হনুমানগুলি। এই কৌশল দিন দু’য়েক পর অন্য একটি জমিতেও ব্যবহার করেন। সেখানেও একই ফল হয়।

আরও পড়ুন: এক পেয়ালা চা ছাড়া কাজেই যাবে না এই ঘোড়া!

‘বাঘ’ ব্যবহারের কৌশল দু’বার কাজে দিলেও, বেশি দিন যে এটা চলতে পারে না, সেটাও বেশ জানতেন শ্রীকান্ত। তাই এবার তিনি কৌশলে কিছুটা পরিবর্তন আনেন। এবার একটি কুকুরকে বাঘের মতো ডোরাকাটা রং করেন। কুকুরটির গায়ে কলপের কালো রং মাখিয়ে দেন। দূর থেকে তার ডোরাকাটা দাগ দেখলে মনে হবে, সত্যিই যেন একটি বাঘ দাঁড়িয়ে রয়েছে।

আরও পড়ুন: জল নয় অন্য কিছু নেমে আসছে পাহাড়ের গা বেয়ে, মিজোরামের এই ভিডিয়ো এখন ভাইরাল

শ্রীকান্তর এই কুকুরকে বাঘ সাজানোর কৌশল ভালই কাজ দেয়। বাঘ সেজে কুকুরটি খেতের চার দিকে ঘুরে বেড়াত আর তার ভয়ে হনুমান আর ফসলের কাছে ঘেঁসার সাহস করত না।

ঘটনাটি প্রায় বছর তিনেক আগেকার। কিন্তু সম্প্রতি সেই ‘বাঘ’-এর ছবি ও কাহিনি ফের ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন