• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক পেয়ালা চা ছাড়া কাজেই যাবে না এই ঘোড়া!

Horse
সকালের চা খাচ্ছে জেক। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

সকাল সকাল এক পেয়ালা চা না হলে অনেকেরই দিনের কাজ শুরু করতে ইচ্ছে করে না। কারও আবার আছে বেড টি-র নেশা। কিন্তু কখনও শুনেছেন চা না পেলে কাজে যেতে চাইছে না কোনও প্রাণী! সম্প্রতি ইংল্যান্ডে খোঁজ মিলেছে এমনই এক ঘোড়ার, যে চা না খেয়ে দিনের কাজ শুরু করে না। তাই রোজ সকালে এই ঘোড়ার জন্য পুলিশকর্মীরা বড় কাপে করে স্পেশাল চা দিয়ে যান। আয়েশ করে সেই চা পানের পরই সে কাজে যেতে রাজি হয়।

ইংল্যান্ডে লিভারপুলের অ্যালেরটন আস্তাবলের বাসিন্দা ‘জেক’। বয়স বছর কুড়ি। ১৫ বছর ধরে জেক,মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে রয়েছে। প্রথম প্রথম সে নাকি তার সওয়ার পুলিশ কর্মীর কাপ থেকে চা চুরি করে খেত। সেখান থেকেই তার চায়ের নেশা শুরু। আর এখন তার জন্য সকালে চা বরাদ্দ না করলে, তাকে কাজেই নিয়ে যাওয়া যায় না।

সংবাদপত্র ডেলি মেল জানিয়েছে, রোজ সকালে ঘুম ভাঙার পর জেক অপেক্ষা করতে থাকে, কখন তার চা আসবে। সকালে পুলিশকর্মীদের জন্য যে চা দেওয়া হয়, সেখানে তার জন্যও একটি বড় কাপ বরাদ্দ থাকে। শুধু বড় নয়, সেই চা একটু আলাদা করে বানাতে হয়।

আরও পড়ুন: বাচ্চাদের মতো খেলছে পুলিশ? দুই পায়ের মাঝে লাঠি দিয়ে ঘোড়ায় চড়ার কসরত!

মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের ম্যানেজার ও প্রশিক্ষক লিন্ডসে গাভেন ডেলি মেলকে জানিয়েছেন, আস্তাবলের ১২টি ঘোড়ার মধ্যে অন্যতম জেক। আর জেক-কে যে চা দেওয়া হয় তাতে দুধ ও চিনির পরিমাণ একটু বেশি দিতে হয়। জেকের জন্য চায়ে লাগে দু’টি সুগার কিউব।

আরও পড়ুন: সমুদ্রে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন, সৈকত বন্ধ করে দিল পুলিশ

মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের তরফে জেকের এই চা খাওয়ার একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ইতিমধ্যেই ভাইরাল হওয়া সেই ভিডিয়ো ইতিমধ্যেই দু’লক্ষ ২৯ হাজারের বেশিবার দেখা হয়েছে। সেই সঙ্গে পড়েছে প্রচুর মজার কমেন্ট।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন