পুলিশের তরফে করা বেশ কিছু টুইট এখন প্রায়ই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। সম্প্রতি মেঘালয় পুলিশ একটি টুইট করেছে। যেখানে বলা হয়েছে,মাদক বলে রসনার পুরিয়া কিনে ‘ঠকছেন’কেউ কেউ। আর যাঁরা ঠকছেন, তাঁদের পুলিশের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। যা নিয়ে রীতিমতো হাসির রোল উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

এর আগে জুনের ৪ তারিখে অসম পুলিশ গাঁজা উদ্ধার নিয়ে একটি টুইট করে। সেখানে জানতে চাওয়া হয়, ‘কেউ কি গতরাতে ৫৯০ কেজি গাঁজা হারিয়েছেন? যদি হারিয়ে থাকেন, তাহলে পুলিশের সঙ্গে যোগাযোগ করুন।’ স্বাভাবিক ভাবেই কেউ যোগাযোগ করেননি। তবে অসম পুলিশের রসবোধ নিয়ে বেশ চর্চা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

এবার পালা মেঘালয় পুলিশের! বৃহস্পতিবার তারা মাদক চক্রের ঠগবাজি নিয়ে একটি পোস্ট করে। সেখানে দেখা যায়, মাদক বলে কিছু দুষ্কৃতী রসনা বিক্রি করছে। সেই সব পুরিয়ার ছবি দিয়ে মেঘালয় পুলিশ তাদের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে লিখেছে, ‘শিলং বাজার এখন এতই শুষ্ক যে, কিছু মাদক ব্যবসায়ী তাদের খদ্দেরদের রসনার পাউডার বিক্রি করছে। আপনি যদি দেখেন মাদকের বদলে পুরিয়ার মধ্যে রসনা ভরা রয়েছে, আপনারা জানেন বিষয়টি কোথায় জানাতে হবে।’

আরও পড়ুন : কেউ কি গাঁজা হারিয়েছেন? আমাদের সঙ্গে যোগাযোগ করুন, টুইট করল পুলিশ!

আরও পড়ুন : মন্দিরের পবিত্র জলে শরীর ধুয়ে প্রবল সমালোচিত বিদেশি যুগল

এখন প্রশ্ন হচ্ছে, যাঁরা এই ঠগবাজের পাল্লায় পড়বেন, তাঁরা কি পুলিশের সঙ্গে যোগাযোগ করবেন? এমন কেউ যোগাযোগ করেছেন কিনা জানা যায়নি। তবে মেঘালয় পুলিশের এহেন রসিকতায় অংশ নিয়েছেন নেটিজেনরাও।