কেউ সব বিষয়ে ভাল, কেউ বা কিছু বিষয়ে ভাল। আমাদের সবারই এমন অন্তত একজন বন্ধু থাকে, যে সব বিষয়েই ভয় পায়। শিক্ষক বা তার বাবা মায়ের চিন্তা থাকে কী করে সে পাশ করবে! সে ক্ষেত্রে প্রাথমিক লক্ষ্য থাকে, সব বিষয়ে যেন পাশ নম্বরটা উঠে যায়।

এমনই এক পড়ুয়া মুম্বইয়ের অক্ষিত যাদব। পড়াশোনায় ভাল বলতে যা বোঝায়, অক্ষিত মোটেই তা নয়। কিন্তু  যে ইতিহাস সে তৈরি করেছে অনেকদিন মানুষ তা মনে রাখবে। অক্ষিত স্টেট সেকেন্ডারি সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় সব বিষয়ে সমান নম্বর পেয়ে পাশ করেছে। আর সেই নম্বর একেবারে মাথায় মাথায় পাশ মার্ক, ৩৫।বিশ্বাস হচ্ছে না? নিজেই দেখে নিন অক্ষিতের মার্কশিট।

মুম্বইয়ের মীরা রোডে শান্তিনগর হাইস্কুলের ছাত্র অক্ষিত যাদব। ছোটবেলা থেকেই ফুটবলার হওয়ার সখ। তাই পরীক্ষায় পাশ করাটাই তার কাছে লক্ষ্য ছিল। অক্ষিতের মা জানিয়েছেন, তাঁরাও খুশি ছেলে পাশ করে গিয়েছে।আর অক্ষিত জানিয়েছে, সে তো ভাবেইনি পাশ করতে পারবে।তবে কোন ফর্মুলায় সব বিষয়ে এমন একই নম্বর পাওয়া যায়, তা জানা যায়নি।

 

আরও পড়ুন : সিংহের মুখে কেক ছুঁড়ে হেনস্থা, ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন : নজরদারি ক্যামেরায় ও কার ছবি! চমকে গেলেন মহিলা

এবার দশম শ্রেণির এসএসসি পরীক্ষায় বসেছিল প্রায় ১৬ লক্ষ পড়ুয়া। তার মধ্যে ৭৭.১০ শতাংশ পাশ করেছে। ২০ জন ১০০ শতাংশ নম্বর পেয়েছে। কিন্তু এই শীর্ষস্থানাধিকারদের থেকেও এখন বেশি জনপ্রিয় হয়ে গিয়েছে অক্ষিত। অক্ষিত এখন ছোটখাটো ইন্টারনেট সেলিব্রিটি।