• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কৃতজ্ঞ হাতি: শাবকের উদ্ধারকারীদের ধন্যবাদ জানিয়ে গেল মা

Elephant
প্রবীণের টুইট থেকে নেওয়া ছবি।

উপকারীকে ধন্যবাদ জানিয়ে গেল, কোনও মানুষ নয়, এ এক মা হাতি। মা হাতিটির বাচ্চা গর্তে পড়ে গিয়েছিল। সেখান থেকে তাকে উঠ আসতে সাহায্য করায় উদ্ধারকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করল একটি মা হাতিটি। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার প্রবীণ কাসওয়ান তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে এই ভিডিয়োটি পোস্ট করেছেন।

প্রবীণের পোস্ট করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে একটি গর্তে পড়ে গিয়েছে একটি বাচ্চা হাতি। সেখান থেকে ওঠার চেষ্টা করছে। কিন্তু গর্তটা তার তুলনায় গভীর ছিল, তাই সে উঠতে পারছিল না। পাশে একটি জেসিপি মেশিন দিয়ে গর্তে মাটি ফেলা হয়। গর্তের গভীরতা কমে যাওয়ায় হাতিটি ধীরে ধীরে চেষ্টা করে গর্ত থেকে বেরিয়ে আসে।

এখানেই শেষ নয়, বাচ্চা হাতিটি একটু দূরে দাঁড়িয়ে থাকা তার দলের কাছে পৌঁছে যায়। এরপর দলের একটি বড় হাতি, গর্তের দিকে সেখানে যা উদ্ধাকারী দল ছিল সে দিকে শুঁড় তুলে ধন্যবাদ জানানোর ভঙ্গি করে।

আরও পড়ুন: বিএমডাব্লিউ-র দামে বিক্রি হল একটি মাত্র কাঁকড়া!

প্রবীণ তাঁর পোস্টে লিখেছেন, হাতিদের একটিবৈশিষ্ট্য তারা প্রথমে গর্তে পড়ে যাওয়া দলের সদস্যকে উদ্ধারের চেষ্টা করবে। যদি না পারে তবে একটু দূরে দাঁড়িয়ে অপেক্ষা করবে মানুষের সাহায্যের জন্য।

আরও পড়ুন: দম্পতির ব্যক্তিগত মুহূর্তের শব্দ রেকর্ড যুবকের, ঘটনা ধরা পড়ল হোটেলের সিসি ক্যামেরায়

ভিডিয়োটি ১১ নভেম্বর পোস্ট হয়েছে। ইতিমধ্যেই সেটি প্রায় ৩০ হাজার বার দেখা হয়ে গিয়েছে। এই ভিডিয়োটি প্রবীণ তাঁর হোয়াটসঅ্যাপে পান। তারপর তিনি নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করেন।

দেখুন প্রবীনের সেই পোস্ট:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন