• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খালি হাতে বিষধর কোবরা থলিতে পুরে ফেললেন বনকর্মী

Cobra
খালি হাতে সাপ ধরছেন বনকর্মী। ছবি: টুইটার থেকে নেওয়া।

শুধু যে বাঘ, চিতাবাঘই লোকালয়ে ঢুকে মানুষকে আতঙ্কিত করে তা নয়, গোয়ার এক এলাকায় একটি কোবরা ঢুকে পড়ে ব্যতিব্যস্ত করে তুলল স্থানীয়দের। তবে শেষ পর্যন্ত তাকে এক রকম বিনা বাধায় কব্জা করে ফেলন এক বনকর্মী। সেই ভিডিয়ো শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক কর্মী।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী শৈলেন্দ্র সিংহ টুইটারে ভিডিয়োটি শেয়ার করে জানিয়েছেন, এটি গোয়ার কোটিগাঁও অভয়ারণ্য এলাকার ঘটনা। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি টালির চালের উপর উঠে পড়েছেন এক বনকর্মী। একের পর এক টালি সরিয়ে কিছু খুঁজছেন। গোটা তিন-চারেক টালি সরাতেই ফনা তুলে বেরিয়ে পড়ে বিষধর।

কোবরাটিকে ফনা তুলতে দেখেও পিছিয়ে আসা তো দূরের কথা, স্বাভাবিক ভাবেই সেটিকে ধরতে তৎপর হন ওই বনকর্মী। সাপটিকে একটি সাধারণ লাঠি দিয়ে দক্ষ হাতে ধরে ফেলেন তিনি। সামনে রাখা একটি নীল রঙের থলেতে আস্তে আস্তে ঢুকিয়ে দেন। প্রথমে ছটফট  করছিল সাপটি। পরে লাঠি দিয়ে থলের মুখটা একটু বড় করে দিতেই সাপটি ঢুকে পড়ে তাতে। তারপর থলের মুখটা বন্ধ করে পেঁচিয়ে দেন ওই বনকর্মী।

আরও পড়ুন: লকডাউনের মাঝে লোকালয়ে চিতাবাঘ, আক্রমণ করে বসল ট্রাক সাফাই কর্মীকে

বৃহস্পতিবার ভিডিয়োটি পোস্ট হয়েছে টুইটারে। ২৪ ঘণ্টার মধ্যেই ভিডিয়োটি আড়াই হাজারের বেশি বার দেখা হয়েছে। আর যে ভাবে খালি হাতে একটি সাধারণ লাঠি নিয়ে এমন বিষধর সাপকে বাগে নিয়ে এলেন এই বনকর্মী তা দেখে নেটাগরিকরা তাঁর দক্ষতা ও সাহসের প্রচুর প্রশংসা করেছেন কমেন্ট বক্সে।

আরও পড়ুন: লকডাউনের মাঝে গোয়ায় ঘুরে বেড়াচ্ছে ব্ল্যাক প্যান্থার! ছবি শেয়ার করলেন মুখ্যমন্ত্রী

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন