• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রাণের ঝুঁকি নিয়ে সদ্যজাত-সহ গোটা পরিবারকে উদ্ধার করলেন দমকল কর্মীরা, ভাইরাল ভিডিয়ো

Odisha
টুইটার থেকে নেওয়া ছবি।

বন্যাওড়িশার বিস্তীর্ণ অঞ্চল কার্যত জলের তলের তলায়। কোনটা রাস্তা আর কোনটা নদী, দেখে বোঝা যাচ্ছে না। এই রকম পরিস্থিতিতে উদ্ধারকারী দলের সদস্যরা ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে উদ্ধার করে নিরাপদ জয়গায় পৌঁছে দিচ্ছেন। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে এক সদ্যজাত সহ ছয় জনকে উদ্ধার করা হচ্ছে দেখা যাচ্ছ। 

সংবাদ সংস্থা এএনআই ভিডিয়োটি পোস্ট করেছে। এটি ওড়িশার জাজপুরের ছবি। যেখানে একটি গ্রাম প্রায় জলের তলায়। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি নদীর ধারে পাকা বাড়ি থেকে একটি পরিবারকে উদ্ধার করা হচ্ছে। এক সঙ্গে দু’টি দড়ি বাঁধা হয়েছে নদীর দুই প্রান্তে। এবার সেই দড়িকে অবলম্বন করে নদীর জল পেরিয়ে একে একে উদ্ধার করা হচ্ছে ওই পরিবারের সদস্যদের।

এএনআই জানিয়েছে, ভিডিয়োটি ওড়িশায় দমকল বিভাগের ডিজিপি সত্যজিৎ মোহান্তি পাঠিয়েছেন। আর যাঁরা উদ্ধার করছেন, তাঁরা সবাই দমকল বিভাগের কর্মী। আধ ঘণ্টার মধ্যে ভিডিয়োটি প্রায় আট হাজার বার দেখা হয়েছে। আর নেটাগরিকরা দমকল কর্মীদের এমন ঝুঁকি নিয়ে মানুষের পাশে থাকার জন্য প্রশংসা করেছেন। ওড়িশার বেশ কয়েকটি জেলা এই মুহূর্তে বন্যার কবলে। সোশ্যাল মিডিয়ার দৌলতে বন্যাকবলিত এলাকার সাধারণ মানুষকে উদ্ধারের ছবি সামনে আসছে।

আরও পড়ুন: পড়ে থাকা ‘পাথর’ যেন ক্ষিপ্র গতিতে ধেয়ে এসে কামড়ে ধরল হরিণের গলা!

আরও পড়ুন: মাত্র দেড় হাজার টাকায় নাকি 'বিক্রি' হচ্ছেন সাদ্দাম হুসেন, সোশ্যাল মিডিয়ায় শুরু ট্রেন্ডিং

দেখুন সেই পোস্ট:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন