• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে গুগল ফটোজ

google photos
গুগল ফটোজ। প্রতীকী ছবি।

অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসে গুগল ফটো বেশ জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপটি ব্যবহারকারীকে তাঁর ফোনে থাকা ছবি ও ভিডিওগুলিকে ক্লাউড আকাউন্টে ব্যাকআপ করার পাশাপাশি সিনক্রোনাইজ করতে সাহায্য করে। এ বার ব্যবহারকারীদের সুবিধার্থে গুগল ফটোজ নিয়ে আসছে বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার।

গত বুধবার, গুগল ফটোজের প্রোডাক্ট লিড, ডেভিড লিয়েব তাঁর টুইটের মাধ্যমে এই অ্যাপের বিষয়ে ব্যবহারকারীদের থেকে কিছু ফিডব্যাক চান। বাগস ঠিক করার পাশাপাশি এই অ্যাপে নতুন কী কী ফিচার আনা হবে এবং অ্যাপটির কর্মক্ষমতার উন্নতির বিষয়ে জানান।

গুগল ফটোজে আসন্ন এবং ব্যবহারযোগ্য ফিচারগুলি কী কী দেখে নেওয়া যাক।

  • ম্যানুয়াল ফেস ট্যাগিং: বর্তমানে গুগল ফটোজ ব্যবহারকারিদের ফেস ট্যাগ করার জন্য ছবি বাছাই করতে দেয় না। এ বার গুগল ফটোজ ব্যবহারকারিরা তাঁদের ছবিগুলিতে ম্যানুয়ালি ফেস ট্যাগ করতে পারবেন। যদিও কবে থেকে এই ফিচারটি আনা হবে তাঁর সঠিক সময় এখনও জানা যায়নি।

আরও পড়ুন: ভারতে এল নতুন ইসিজি ফিচার যুক্ত মেভোফিট ট্র্যাকিং হাতঘড়ি মাত্র ৯,৯৯০ টাকায়

 

  •  আপলোড করা ছবিগুলির অনুসন্ধান: গুগল ফটোজ ওয়েবে থাকা বেশ কিছু ফিচারসএখনও পর্যন্ত মোবাইল অ্যাপে আনা হয়নি। কিন্তু সংস্থা ইতিমধ্যেই সেটির উপর কাজ করা শুরু করে দিয়েছে। ব্যবহারকারীরা খুব তাড়াতাড়ি তাঁদের অ্যানড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে সেই ফিচারগুলি দেখতে পাবেন।
  • এডিটিং টাইমস্ট্যাম্পস: গুগল ফটোজের আসন্ন ফিচারের মধ্যে অন্যতম হল টাইমস্ট্যাম্প এডিট করা যা সরাসরি অ্যানড্রয়েড অ্যাপে আনা হবে।
  • ছবি ডিলিট করা: ব্যবহারকারীরা যাতে তাঁদের ইচ্ছে মতো ছবি বা ভিডিও ডিলিট করতে পারেন, তাঁর উপর ইতিমধ্যেই গুগল ফটোজ টিম কাজ করা শুরু করে দিয়েছে। এ ছাড়াও ব্যবহারকারীরা তাদের পছন্দ মতো ছবি বা ভিডিওগুলি লাইক করার পাশাপাশি শেয়ার করার সুযোগ পাবেন।
  • অন্যান্য আসন্ন ফিচার: লিয়েব তাঁর টুইটার পোস্টের মাধ্যমে একাধিক ফিচারের কথা উল্লেখ করেছেন। তাদের মধ্যে অন্যতম, ডুপ্লিকেট ছবি এবং ভিডিও সরিয়ে দেওয়া, স্লাইড শো-র মাধ্যমে বিস্তারিত বর্ণনা ইত্যাদি।

গুগল ফটোজের প্রধান তাঁর টুইটার পোস্টের মাধ্যমে এই ফিচারগুলি আনার কথা নিশ্চিত করেছেন। যদিও এই ফিচারগুলি কবে থেকে আসবে তার সঠিক সময় এখনও নির্ধারণ করা হয়নি।

আরও পড়ুন: আপনার পাসওয়ার্ড কি হ্যাক হয়েছে? জানা যাবে এই গুগল টুলের মাধ্যমে

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন