Advertisement
০৬ মে ২০২৪
Akshay Kumar

ছবিমুক্তি নিয়েও প্রতিযোগিতা! রজনীকান্ত, সানি, রণবীরকে একসঙ্গে চ্যালেঞ্জ অক্ষয়ের

অক্ষয় কুমারের পরবর্তী ছবি আদৌ মুখ থুবড়ে পড়বে, না কি বহু দিন পর আবার একটি সুপারহিট ছবি অক্ষয় দর্শককে উপহার দেবেন সেটাই দেখার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৬:২৫
Share: Save:
০১ ২১
Akshay Kumar

অক্ষয় কুমারের সিনেমা মুক্তি হওয়া মানেই ধরে নেওয়া হয় যে অভিনেতার কেরিয়ারের ঝুলিতে আরও একটি সফল ছবি যোগ হওয়া। দেশপ্রেম সম্পর্কিত সিনেমা হোক বা বাণিজ্যিক ছবি— বক্স অফিসে বহু হিট ছবি উপহার দিয়েছেন অক্ষয়।

০২ ২১
Akshay Kumar

কিন্তু বিগত দু’বছরে অক্ষয়ের কেরিয়ারের রেখচিত্র উপরের দিকে যায়নি। বরং তা ধীরে ধীরে নিম্নমুখী হওয়া শুরু করেছে। তা নিয়ে দর্শকের বক্রোক্তির শিকারও হয়েছেন অভিনেতা।

০৩ ২১
Akshay Kumar

অনেকের দাবি, শুধুমাত্র উপার্জন বৃদ্ধি করতেই অক্ষয় একের পর এক ছবিতে অভিনয় করে চলেছেন। ছবির চিত্রনাট্যের মান নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন তিনি।

০৪ ২১
Akshay Kumar

বয়সের গণ্ডি পঞ্চাশ পেরিয়ে গেলেও অক্ষয় নাকি তাঁর হাঁটুর বয়সি অভিনেত্রীদের সঙ্গে পর্দায় প্রেমের রসায়ন জমাতে দ্বিধাবোধ করেন না। এই নিয়ে কটাক্ষের শিকারও হয়েছেন তিনি।

০৫ ২১
Akshay Kumar

কিন্তু সমস্ত কটাক্ষ উপেক্ষা করে আবার নতুন ছবি নিয়ে আসছেন অক্ষয়। চলতি বছরের ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘ওহ মাই গড’ ছবির দ্বিতীয় পর্ব।

০৬ ২১
Akshay Kumar and Paresh Rawal

২০১২ সালের সেপ্টেম্বর মাসে মুক্তি পেয়েছিল ‘ওহ মাই গড’ ছবিটি। উমেশ শুক্ল পরিচালিত এই ছবিতে অক্ষয়ের সঙ্গে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন পরেশ রাওয়াল।

০৭ ২১
Oh My God movie poster

মুক্তির পর ‘ওহ মাই গড’ ছবিটি অভূতপূর্ব সাড়া পায়। বর্তমানেও দর্শকের প্রিয় ছবির তালিকায় এই ছবিটি নাম লিখিয়েছে।

০৮ ২১
Akshay Kumar and Paresh Rawal

বলিপাড়ার একাংশের দাবি, ‘ওহ মাই গড’ ছবির সাফল্য লক্ষ করে তার দ্বিতীয় পর্বের নির্মাণ নিয়ে ভাবনাচিন্তা করতে শুরু করেন বলিপাড়ার ছবি নির্মাতারা।

০৯ ২১
Akshay Kumar

দ্বিতীয় পর্বে অক্ষয়কে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গেলেও তারকাদের মুখবদল হয়েছে। বদলে গিয়েছেন পরিচালকও।

১০ ২১
Pankaj Tripathi

‘ওহ মাই গড ২’ ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন অমিত রাই। অক্ষয়ের সঙ্গে এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠি এবং ইয়ামি গৌতমকে।

১১ ২১
Akshay Kumar

বিগত দু’বছরে পর পর পাঁচটি ছবি ফ্লপ হওয়ার পর ‘ওহ মাই গড’ ছবির দ্বিতীয় পর্ব মুক্তি নিয়ে আশাবাদী অক্ষয়। তাই রজনীকান্ত এবং সানি দেওলের মতো অভিনেতাদের টক্কর দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন তিনি।

১২ ২১
Akshay Kumar and Rajnikanth

চলতি বছরের অগস্ট মাসেই মুক্তি পাচ্ছে দক্ষিণী অভিনেতা রজনীকান্তের ছবি ‘জেলার’। এই ছবির প্রথম ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই দর্শকের উন্মাদনার পারদ চড়তে শুরু করেছে।

১৩ ২১
Akshay Kumar

১০ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ‘জেলার’ ছবিটি। মুক্তির পর এই ছবি যে বক্স অফিস থেকে কোটি কোটি টাকার ব্যবসা করবে তা নিয়ে নিশ্চিত ফিল্মজগতের একাংশ।

১৪ ২১
Gadar movie scene

২০০১ সালে মুক্তি পাওয়া ‘গদর: এক প্রেম কথা’ ছবিটির কথা মনে পড়ে? সানি দেওল এবং অমিশা পাটেলের অভিনয়ের পাশাপাশি এই ছবির চিত্রনাট্যও দর্শকের মনে জায়গা করে নেয়।

১৫ ২১
Gadar movie scene

সেই সময় সাড়ে আঠারো কোটি টাকা বাজেটের ছবি ‘গদর: এক প্রেম কথা’ বক্স অফিস থেকে ১৩৩ কোটি টাকার ব্যবসা করে।চলতি বছরেই মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘গদর’ ছবির দ্বিতীয় পর্বের।

১৬ ২১
Gadar movie scene

সানির ‘গদর ২: দ্য কথা কন্টিনিউস’ ছবির মুক্তির তারিখও ঠিক করা হয়েছে। ১১ অগস্ট মুক্তি পেতে চলেছে এই ছবিটি। বক্স অফিস থেকে এই ছবিটিও যে মন্দ ব্যবসা করবে না তা আন্দাজ করতে পারছেন বলিপাড়ার অনেকেই।

১৭ ২১
Ranbir Kapoor

তা ছাড়াও অগস্ট মাসের ১১ তারিখ মুক্তি পাওয়ার কথা রয়েছে রণবীর কপূর অভিনীত ‘অ্যানিমাল’ ছবিটি।

১৮ ২১
Akshay Kumar

অগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে একই সঙ্গে মুক্তি পাচ্ছে তিন তিনটি বড় বাজেটের ছবি। কিন্তু অক্ষয় তাঁর নতুন ছবি মুক্তির জন্য দ্বিতীয় সপ্তাহকেই বেছে নিয়েছেন।

১৯ ২১
Akshay Kumar

২০২১ সালে ‘সূর্যবংশী’ ছবির পর আর তেমন কোনও হিট ছবি দিতে পারেননি অক্ষয়। ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’, ‘রাম সেতু’ এবং ‘সেল্‌ফি’র মতো ফ্লপ ছবিতে অভিনয় করেছেন অক্ষয়। এগুলির মধ্যে একটিও ব্যবসা করতে পারেনি।

২০ ২১
Akshay Kumar

অগস্ট মাসে আরও তিনটি বড় বাজেটের ছবির সঙ্গে ‘ওহ মাই গড’ ছবির দ্বিতীয় পর্ব মুক্তির যে সিদ্ধান্ত, তা নিয়ে অক্ষয়কেই দায়ী করছেন বলিপাড়ার একাংশ। তাঁদের দাবি, একই সময় ছবি মুক্তি পেলে ব্যবসার ক্ষতি হওয়ার আশঙ্কা বেশি।

২১ ২১
Akshay Kumar

আবার বলিপাড়ার একাংশ মনে করেন, রজনীকান্ত এবং সানির মতো অভিনেতাদের বক্স অফিসে টক্কর দিয়ে সফল হবেন অক্ষয়। অগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহই ছবি মুক্তির আদর্শ সময়। তাই অক্ষয়ের পরবর্তী ছবি আদৌ মুখ থুবড়ে পড়বে না কি বহু দিন পর আবার একটি সুপারহিট ছবি অক্ষয় দর্শককে উপহার দেবেন সেটাই দেখার।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE