Advertisement
০৬ মে ২০২৪
Rohan Mehra

জনপ্রিয় বলি অভিনেতার পুত্র, তবুও কাজ পান না, বার বার বাদ যান অডিশন থেকে

সত্তরের দশকের জনপ্রিয় অভিনেতা। শতাধিক ছবিতে অভিনয়ও করেছেন। এ হেন জনপ্রিয় বলি অভিনেতার পুত্র হয়েও বড় পর্দায় কাজ পান না রোহন মেহরা।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৩:০২
Share: Save:
০১ ২২
Rohan Mehra

সত্তরের দশকের জনপ্রিয় অভিনেতা। শতাধিক ছবিতে অভিনয় করেছেন। এ হেন জনপ্রিয় বলি অভিনেতার পুত্র হয়েও বড় পর্দায় কাজ পান না রোহন মেহরা। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের কেরিয়ার নিয়ে মুখ খুললেন তারকা-পুত্র।

০২ ২২
Vinod Mehra

বলি অভিনেতা বিনোদ মেহরার পুত্র রোহন। পঞ্চাশের দশকে শিশু অভিনেতা হিসাবে হিন্দি ছবিতে কাজ করতে শুরু করেন বিনোদ। তার পর সত্তরের দশক থেকে একের পর এক হিন্দি ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করে বলিপাড়ায় নিজের পরিচিতি তৈরি করেন বিনোদ।

০৩ ২২
Vinod Mehra

১৯৯০ সালে ৪৫ বছর বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান বিনোদ। বিনোদের মৃত্যুর ঠিক পরেই জন্ম হয় রোহনের।

০৪ ২২
Rohan Mehra

বাবা অভিনয়জগতের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকলেও নিজেকে আলোর রোশনাই থেকে বরাবর সরিয়ে রেখেছিলেন রোহন। তারকাপুত্র হিসাবে কোনও সুযোগ-সুবিধাও ভোগ করেননি তিনি।

০৫ ২২
Rohan Mehra

২০১৮ সালে ‘বাজার’ ছবিতে অভিনয় করে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন রোহন। তার পর বহু জায়গায় অডিশন দিলেও অভিনয়ের সুযোগ পাননি তিনি।

০৬ ২২
Rohan Mehra

সাক্ষাৎকারে রোহন বলেন, ‘‘বলিউডে স্বজনপোষণ চললে আমার কাজের অভাব থাকত না। সব সময় ব্যস্ত থাকতাম। আমি এমন সময়ও কাটিয়েছি যখন প্রতি সপ্তাহে দুই থেকে তিন বার অডিশন দিতে যেতাম। কিন্তু অভিনয়ের সুযোগ পেতাম না কখনওই।’’

০৭ ২২
Rohan Mehra

১৯৯১ সালের ৭ মে মুম্বইয়ে জন্ম রোহনের। বিনোদের মৃত্যুর সময় অন্তঃসত্ত্বা ছিলেন তাঁর স্ত্রী। রোহনের জন্মের পর বিনোদের স্ত্রী তাঁর দুই সন্তানকে নিয়ে কেনিয়া চলে যান।

০৮ ২২
Rohan Mehra

কেনিয়ায় দাদুর বাড়িতে শৈশব কাটান রোহন এবং তাঁর দিদি সনিয়া মেহরা। কেনিয়ার নাগরিকত্বও পান রোহন। ব্রিটেনে গিয়ে অর্থনীতি নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন তিনি।

০৯ ২২
Rohan Mehra

বলিপাড়া সূত্রে খবর, পড়াশোনা শেষ করার পর কেনিয়ায় চাকরিতে যোগ দেন রোহন। কিন্তু কিছুটা সময় পার হওয়ার পর তিনি বুঝতে পারেন ঘড়ি ধরে চাকরি করা তাঁর পক্ষে সম্ভব নয়। ২০১২ সালে মুম্বই ফেরার সিদ্ধান্ত নেন রোহন।

১০ ২২
Rohan Mehra

মুম্বই ফেরার পর অভিনয়ের প্রশিক্ষণ নিতে শুরু করেন রোহন। এক বছর পর ‘আফটারওয়ার্ড’ নামে একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি করেন তিনি।

১১ ২২
Rohan Mehra

বলিপাড়ার প্রথম সারির ছবিনির্মাতা সঞ্জয় লীলা ভন্সালীর সঙ্গে কাজ করার সুযোগ পান রোহন। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাজিরাও মস্তানি’ ছবিতে সঞ্জয়ের সহকারী হিসাবে কাজ করেন তিনি।

১২ ২২
Rohan Mehra

রোহনের ইনস্টাগ্রামে পোস্ট করা ছবি দেখে তাঁকে ডেকে পাঠান বলিউডের অন্যতম ছবিনির্মাতা নিখিল আডবাণী। নিখিলের ছবির জন্য অডিশনও দেন রোহন। কিন্তু কোনও অজানা কারণে সেই ছবির কাজ শুরু হয়নি।

১৩ ২২
Rohan Mehra

‘বাজার’ নামে একটি অন্য ছবির প্রযোজনার সঙ্গে যুক্ত হন নিখিল। সে খবর কানে গেলে আবার নিখিলের সঙ্গে যোগাযোগ করেন রোহন।

১৪ ২২
Rohan Mehra

বলিপাড়া সূত্রে খবর, ‘বাজার’ ছবিতে অভিনয়ের জন্য কোনও বড় মাপের তারকাকে প্রস্তাব দেওয়ার পরিকল্পনা করেছিলেন নিখিল। কিন্তু সিদ্ধান্ত পরিবর্তন করে রোহনকে সে ছবির প্রস্তাব দেন প্রযোজক।

১৫ ২২
Rohan Mehra

২০১৮ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘বাজার’ ছবিটি। এই ছবিতে সইফ আলি খান, রাধিকা আপ্তে এবং চিত্রাঙ্গদা সিংহের মতো বলি তারকার সঙ্গে অভিনয়ের সুযোগ পান রোহন।

১৬ ২২
Rohan Mehra

রোহনের দিদি সনিয়াও বাবার পদাঙ্ক অনুসরণ করে অভিনয়জগতে নিজের কেরিয়ার শুরু করেন। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘ভিক্টোরিয়া নম্বর ২০৩’ ছবিতে প্রথম অভিনয় করেন সনিয়া।

১৭ ২২
Rohan Mehra

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘রাগিনী এমএমএস’ ছবিতেও অভিনয় করতে দেখা যায় রোহনের দিদি সনিয়াকে।

১৮ ২২
Rohan Mehra

অভিনয়ের প্রশিক্ষণের পাশাপাশি নাচ এবং মার্শাল আর্টসের প্রশিক্ষণও নেন রোহন। ‘বাজার’-এ অভিনয়ের পর আর তেমন কোনও ছবিতে অভিনয়ের সুযোগ পাননি তিনি।

১৯ ২২
Rohan Mehra

তিন বছরের বিরতির পর ২০২১ সালে ‘৪২০ আইপিসি’ ছবিতে অভিনয়ের সুযোগ পান রোহন। বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের সঙ্গে একটি মোবাইল সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

২০ ২২
Rohan Mehra

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, বলি অভিনেত্রী তারা সুতারিয়ার সঙ্গে সম্পর্কে রয়েছেন রোহন। যদিও এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি দুই তারকা।

২১ ২২
Rohan Mehra

সেপ্টেম্বর মাসে ডিজ়নি প্লাস হটস্টারে মুক্তি পায় ‘কালা’ নামের ওয়েব সিরিজ়। এই সিরিজ়ে অভিনয় করেছেন রোহন।

২২ ২২
Rohan Mehra

অবসর সময়ে গিটার বাজাতে ভালবাসেন রোহন। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগী সংখ্যা এক লক্ষের গণ্ডি পার করেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE