• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

শুধু শিল্পা শেট্টিই নন, সারোগেসিতে সন্তান পেয়েছেন বলিউডের এই তারকারাও

শেয়ার করুন
১২ 1
সারোগেসির মাধ্যমে মাতৃত্বের স্বাদ পাওয়া গত কয়েক বছর ধরেই বলিউডে বেশ জনপ্রিয়। সেই তালিকায় নবতম সংযোজন শিল্পা শেট্টি। সম্প্রতি সারোগেসির সাহায্যে রাজ কুন্দ্রা এবং শিল্পার ঘরে এসেছে কন্যাসন্তান।
১২ 2
২০০৯ সালে শিল্পপতি রাজ কুন্দ্রার সঙ্গে বিয়ে হয় শিল্পার। ২০১২-তে তাঁদের প্রথম সন্তান ভিয়ানের জন্ম হয়। তবে বহুদিন শিল্পার শখ ছিল কন্যাসন্তানের মা হওয়ার। এ বার সেই স্বপ্ন পূর্ণ হল।
১২ 3
মেয়ের নাম শিল্পা রেখেছেন সমিশা শেট্টি কুন্দ্রা। সোশ্যাল মিডিয়ার পোস্টে ‘সমিশা’ শব্দের অর্থও বিশদে জানিয়েছেন শিল্পা। লিখেছেন, সংস্কৃতে ‘সা’ কথার অর্থ কিছু পাওয়া। এবং ‘মিশা’ একটি রুশ শব্দ যার অর্থ ‘ভগবানের মতো কেউ’। সমিশা কথার অর্থ ‘ভগবানের মতো কাউকে পাওয়া’।
১২ 4
কোরিয়োগ্রাফার ফারাহ খান এবং তাঁর স্বামী পরিচালক শিরিষ কুন্দর বিয়ের পরে দু’বছর চেষ্টা করেছিলেন সন্তানলাভের। কিন্তু সফল হননি। এরপর ২০০৮ সালে সারোগেসির মাধ্যমে মা হন ফারাহ। জন্ম দেন ট্রিপলেটের। তাঁর দুই মেয়ের নাম দিভা, অন্যা এবং ছেলের নাম জার।
১২ 5
২০০৪ সালে বিবাহবিচ্ছেদ হয়ে যায় আমির-রীনার। এরপর কিরণ রাওকে বিয়ে করেন আমির খান। ২০১১ সালে সারোগেসির মাধ্যমে জন্ম হয় তাঁদের সন্তান আজাদের।
১২ 6
২০১৩ সালে সারোগেসির সাহায্যে তৃতীয়বার বাবা হন শাহরুখ খান। জন্ম নেয় তাঁর এবং স্ত্রী গৌরীর তৃতীয় সন্তান। সদ্যোজাত পুত্রের নাম রাখা হয় আব্রাম। এখন সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তায় দাদা আরিয়ান এবং দিদি সুহানাকেও ছাপিয়ে গিয়েছে খুদে আব্রাম।
১২ 7
২০১৪ সালে সারোগেসির সাহায্যে জন্ম নেয় সোহেল খান এবং তাঁর স্ত্রী সীমার দ্বিতীয় পুত্র। নাম রাখা হয় ইয়োহান।
১২ 8
সানি লিয়ন এবং তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার ২০১৭ সালে ভারতীয় শিশুকন্যা নিশাকে দত্তক নেন। ২০১৮ সালে তাঁর জানান, সারোগেসির মাধ্যমে দুই নতুন অতিথির আগমন ঘটেছে তাঁদের সংসারে। যমজ ছেলের নাম তাঁরা রেখেছেন নোহা এবং আশার।
১২ 9
বলিউডে সিঙ্গল ফাদার ধারণাও বেশ ট্রেন্ডিং এখন। ২০১৭ সালে সারোগেসিতে যমজ সন্তানের বাবা হয়েছেন পরিচালক কর্ণ জোহর। তাঁর ছেলের নাম যশ এবং মেয়ের নাম রুহি।
১০১২ 10
অভিনেতা তুষার কপূরও ২০১৮-এ সারোগেসির সাহায্যে পুত্রসন্তানের বাবা হন। ছেলের নাম রেখেছেন লক্ষ্য।
১১১২ 11
জিতেন্দ্র-পুত্রর মতো তাঁর কন্যাও সন্তান লাভ করেছেন সারোগেসিতেই। ২০১৯-এর জানুয়ারি মাসে তিনি পুত্রসন্তানের মা হয়েছেন। ছেলের নাম রেখেছেন রাভি।
১২১২ 12
২০১৮-এ সারোগেসিতে মা হন লিজা রে। তিনি এবং তাঁর স্বামী জ্যাসন দেহনি তাঁদের যমজ শিশুকন্যার নাম রাখেন সুফি এবং সোলেইল। কয়েক বছর আগে ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন লিজা। দীর্ঘ চিকিৎসায় স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের পরে চিকিৎসকরা তাঁকে সুস্থ বলে ঘোষণা করেন। (ছবি: আর্কাইভ ও ফেসবুক)

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন