• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

‘বালিকা বধূ’-র ছোট্ট ‘আনন্দী’-কে মনে আছে? এখন কেমন দেখতে হয়েছে সে?

শেয়ার করুন
১৫ avika
অভিকা গৌরকে মনে আছে? চিনতে পারলেন না তো? আচ্ছে যদি বলি, ‘বালিকা বধূ’ ধারাবাহিকের ছোট্ট ‘আনন্দী’-কে মনে আছে কি না, তা হলে? টেলি দুনিয়ার সঙ্গে যোগাযোগ আছে, এমন কেউ এই নামটা শুনলেই ফিরে যেতে পারেন ১১ বছর আগের দিনগুলোয়, যখন টিআরপি রেটে ‘বালিকা বধূ’ পিছনে ফেলে দিচ্ছে তাবড় সব ধারাবাহিককে।
১৫ balika vadhu
অভিকার তখন মাত্র ১১ বছর বয়স। মূল চরিত্র ‘আনন্দী’-র জন্য নির্বাচিত হল সে। পরিচালক যে নির্বাচনে কোনও ভুল করেননি, তার প্রমাণ আনন্দী ওরফে অভিকার ফার্স্ট অ্যাপিয়ারেন্স থেকেই বোঝা গিয়েছিল। গল্প, চিত্রনাট্যের সঙ্গে আনন্দীর অভিনয়ই এই ধারাবাহিককে অল্প দিনের মধ্যেই জনপ্রিয়তার শিখরে নিয়ে যায়। সেই ‘আনন্দী’ কেমন আছে এখন? কী করছে সে?
১৫ avika
গুজরাতি পরিবারে বেড়ে ওঠা অভিকা এখন ২২ বছরের তরুণী। মুম্বই থেকে পড়াশোনা শেষ করে চিত্র পরিচালনা নিয়ে কোর্স করেছেন। সঙ্গে বজায় রেখেছেন ছোটবেলা থেকে করে আসা মডেলিংয়ের কাজও।
১৫ avika
শুধু অভিনয়ই নয়, তার পাশাপাশি নাচ ও গানেও পারদর্শী তিনি। তাঁর ছোটবেলার অভিনয়ও কেবলমাত্র ‘বালিকা বধূ’-তে আটকে ছিল না। ছোট্ট আনন্দী-র শুট শেষ হওয়ার পর আরও এক জনপ্রিয় টিভি সিরিয়াল ‘সসুরাল সিমার কা’-তেও অভিনয় করেন তিনি।
১৫ avika
মাত্র ১৫ বছর বয়সে সেখানে এক অষ্টাদশীর চরিত্রে অভিনয় করেন অভিকা। এই সিরিয়ালেও তাঁর অভিনয় খুবই প্রশংসিত হয়। তত দিনে অবশ্য অভিকা টেলি দুনিয়ার এক জনপ্রিয় ও পরিচিত মুখ হয়ে উঠেছেন। ঝুলিতে এসেছে নানা পুরষ্কারও।
১৫ avika
সিরিয়াল করার পাশাপাশি ২০১০ সালে শহিদ কপূর অভিনীত ‘পাঠশালা’ ছবিতে এক স্কুল ছাত্রীর ভূমিকায় অভিনয় করেন তিনি। শুধু তা-ই নয়, ২০১৩-য় তেলুগু ছবি ‘উইয়ালা জাম্পালা’-য় অভিনয় করে দক্ষিণ ভারতীয় ছবির আন্তর্জাতিক স্তরে সেরা নবাগত অভিনেত্রী হিসেবে নির্বাচিত হন।
১৫ avika
এর পর প্রচুর তেলুগু ছবির অফার পান তিনি।‘ মাঞ্জা’, ‘লক্ষ্মী রাবে মা ইনতিকি’ তালিকায় রয়েছে এমন কিছু ছবির নাম। তত দিনে অভিকা খ্যাত হয়েছেন আর একটি সামাজিক কারণে। ‘বালিকা বধূ’-তে মূল চরিত্রে অভিনয়ের সুবাদে অভিকাকে নাবালিকা বিবাহ রোধের প্রধান মুখ করে প্রচার করা হয়। সরকারি সেই প্রচারেও অভিকার গ্রহণযোগ্যতা ছিল চোখে পড়ার মতো।
১৫ avika
ভিয়েতনামে অনুষ্ঠিত ‘ফেস অব দ্য ইয়ার’ অনুষ্ঠানে প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে এই সম্মান পান অভিকা। কিন্তু এর পর থেকেই অভিনয়ের চেয়ে বেশি করে পরিচালনার প্রতি আগ্রহী হয়ে উঠতে থাকেন তিনি। দেশ-বিদেশের নানা ছবি দেখে ছবি সম্পর্কে ধারণা তৈরি করার হাতেখড়িও শুরু হয়।
১৫ manish avika
এরই মধ্যে অভিকার সঙ্গে সহ-অভিনেতা মণীশ রাইসিংহানিয়ার সম্পর্কের কথা ছড়িয়ে পড়ে বলিউডের নানা মহলে। তাঁরা একসঙ্গে ‘সসুরাল সিমার কা’ ধারাবাহিকে অভিনয় করতেন। তাঁদের দু’জনকে নানা জায়গায় একসঙ্গে দেখা গেলেও নিজেরা অবশ্য ‘ভাল বন্ধু’ বলেই মুখে কুলুপ এঁটেছেন।
১০১৫ sasural serial
‘সসুরাল সিমার কা’ ধারাবাহিকে মণীশ ও তাঁর জুটি এতই জনপ্রিয় হয় যে, লোকজন তাঁদের একসঙ্গে ফের দেখতে চাইছিলেন। তাই দু’জন মিলে পাঁচ মিনিটের একটি ছবিতে অভিনয় করে সোশ্যাল সাইটে প্রকাশ করেন। এই ছবিতে পরিচালনা ও ভাবনার দায়িত্বে ছিলেন অভিকা নিজেই।
১১১৫ avika
এ ছাড়াও মণীশের সঙ্গে ‘আনকাহি বাতেঁ’ নামের আর একটি শর্ট ফিল্মে অভিনয় করেন অভিকা। ৬৯তম কান ফিল্ম ফেস্টিভ্যালের শর্ট ফিল্ম কর্নারে সেই ছবির পোস্টারের প্রথম প্রকাশ অনুষ্ঠিত হয়। বিভিন্ন দেশেও এই ছবি দেখানো হয়েছে। এর পর মণীশের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে ফের ফিসফাস শুরু হয়।
১২১৫ avika manish
যদিও সে সব ফিসফাসে কান দিতে নারাজ অভিকা। এই সময় বিভিন্ন সংবাদমাধ্যমকে নিজের বক্তব্যও জানান ‘আনন্দী’। তাঁর মতে, এ সব গুজব যখন থেকে শুরু হয়, তখন তাঁর বয়স মোটে ১৩, আর মণীশের ৩২। সুতরাং এত বয়সের ফারাকে কোনও সম্পর্ক তৈরিতে তাঁরা কেউই আগ্রহী নয়। তাই কোনও কোনও সংবাদমাধ্যম তাঁদের নিয়ে গুজব লিখলে তাঁরা হেসেই খুন হতেন!
১৩১৫ ladoo
অভিকার টেলিভিশনের কাজের আর একটা মাইলস্টোন ‘লাডো— বীরপুর কি মর্দানি’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয়। এখানে এক আইনের ছাত্রীর ভূমিকায় অভিনয় করেন তিনি। এই চরিত্র করে ছোটদের মধ্যেও বিপুল জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। এখানেই সহ অভিনেত্রী পলক তাঁর ছোট বোনের ভূমিকায় অভিনয় করেন। বাস্তবে পলক তাঁর চেয়ে ৪ বছরের বড়!
১৪১৫ avika
এ সবের মাঝেই একটি বেসরকারি টিভি চ্যানেলের জনপ্রিয় রিয়েলিটি শো-এ অংশ নিলেও ২ সপ্তাহ পর বাদ পড়ে যান। এর পর বিভিন্ন চ্যাট শো-তেও অভিকাকে দেখা যায়।
১৫১৫ avika
তবে এখনই আর ফের টিভি-তে ফিরতে উৎসাহী নন এই অভিনেত্রী। ক্যামেরার সামনে কাজ করার চেয়ে ক্যামেরার পিছনে কাজ করাকেই প্রাধান্য দিতে চান তিনি। তাই ফিল্মমেকিং ও সেই সংক্রান্ত পড়াশোনা নিয়েই আপাতত ব্যস্ত থাকতে চান। সঙ্গে হাতেকলমে কিছু ছবি বানানোর সঙ্গেও যুক্ত থাকতে চান অভিকা।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন