Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KGF

‘কেজিএফ’-এর রকির মতো বিখ্যাত হতে পর পর নিরাপত্তারক্ষীদের খুন! স্টোনম্যান হয়ে যান তরুণ

গভীর রাতে বেছে বেছে নিরাপত্তারক্ষীদের খুন করতেন ১৯ বছরের ওই তরুণ। মাথায় পাথর দিয়ে আঘাত করে হত্যা করতেন তিনি। ‘স্টোনম্যান’ আতঙ্ক ছড়িয়েছিল এলাকায়।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ০৮:১৮
Share: Save:
০১ ১৩
Actor Yash in The Film 'KGF'

ভারতীয় চলচ্চিত্রের বক্স অফিসে যে সব ছবি তুফান তুলেছে, তার মধ্যে অন্যতম ‘কেজিএফ’। গগনচুম্বী সাফল্য পেয়েছে এই কন্নড় সিনেমা। ছবির মূল চরিত্র রকির ভূমিকায় অভিনয় করে রাতারাতি জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন যশ। দেশের ঘরে ঘরে তাঁর ভক্তের সংখ্যা লাফিয়ে বেড়েছে। দক্ষিণী সুপারস্টারের এমনই এক ভক্তের কাণ্ডে রাতের ঘুম উড়েছিল পুলিশ মহলের।

ছবি সংগৃহীত।

০২ ১৩
A Photograph of a murderer.

‘কেজিএফ’ ছবিতে রকি চরিত্রটি দাগ কেটেছে অনেকের মনে। অভাবকে সঙ্গী করে বড় হয়ে ওঠা রকি অপরাধ জগতের ত্রাস হয়ে ওঠে। রকির চরিত্রে অনুপ্রাণিত হয়ে তিনিও গ্যাংস্টার হতে চেয়েছিলেন। খুন করে ‘বিখ্যাত’ হতে চেয়েছিলেন। আর এই মনোবাসনা থেকেই একের পর এক খুন করে অপরাধ দুনিয়ায় হাত পাকান মাত্র ১৯ বছরের এক তরুণ।

ছবি সংগৃহীত।

০৩ ১৩
a representative photograph of a dead body.

২০২২ সালের মে মাস। মধ্যপ্রদেশে এক নিরাপত্তারক্ষীর দেহ উদ্ধার করা হয়। তাঁর মাথায় আঘাতের চিহ্ন ছিল। এই ঘটনার ৩ মাস পর সাগর জেলায় আরও ৪ নিরাপত্তারক্ষী খুন হন। ধারাবাহিক ভাবে একের পর এক নিরাপত্তারক্ষীকে খুনের ঘটনায় শোরগোল পড়ে যায় সে রাজ্যে।

প্রতীকী ছবি।

০৪ ১৩
a representative photograph of serial killer.

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, একই কায়দায় ওই নিরাপত্তারক্ষীদের খুন করা হয়েছে। রাতে ঘুমের মধ্যে নিরাপত্তারক্ষীদের মাথায় পাথর দিয়ে আঘাত করে হত্যা করেছে আততায়ী। একের পর এক খুনের ঘটনা প্রকাশ্যে আসতেই ‘স্টোনম্যান’ আতঙ্ক ছড়ায় মধ্যপ্রদেশে।

প্রতীকী ছবি।

০৫ ১৩
a representative photograph of arrested man.

তদন্তে নামে পুলিশ। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে আততায়ীকে চিহ্নিত করেন তদন্তকারীরা। গত সেপ্টেম্বর মাসে নিরাপত্তারক্ষীদের খুনের কিনারা করা হয়। ভোপাল থেকে গ্রেফতার করা হয় সেই আততায়ীকে।

প্রতীকী ছবি।

০৬ ১৩
photograph of Shiv Prasad Dhruve who killed 4 security guards in Madhya Pradesh.

আততায়ীকে দেখে বিস্মিত হয়ে যান তদন্তকারীরা। মাত্র ১৯ বছর বয়সি এক তরুণ কিনা একের পর এক খুন করেছেন! শিবপ্রসাদ ধ্রুবে নামে ওই তরুণকে পাকড়াও করার পর এমন প্রশ্নই তাড়া করেছিল তদন্তকারীদের মনে।

ছবি সংগৃহীত।

০৭ ১৩
a representative photograph of dead body.

পুলিশ জানায়, সাগর জেলারই কেসারি এলাকার বাসিন্দা শিবপ্রসাদ। ভোপালের লাল ঘাটি এলাকায় এক নিরাপত্তারক্ষীকে খুন করেন ওই তরুণ। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়।

প্রতীকী ছবি।

০৮ ১৩
Actor Yash in a scene in the film 'KGF'.

মাত্র ১৯ বছর বয়সে কেন খুন করলেন ওই তরুণ? এই প্রশ্নের উত্তর জেনে হতবাক হয়ে গিয়েছে পুলিশ মহল। জেরায় ওই তরুণ জানান যে, ‘কেজিএফ’-এর রকি চরিত্রটি দেখে অনুপ্রাণিত হয়েই তিনি এই কাজ করেছেন।

ছবি সংগৃহীত।

০৯ ১৩
a representative photograph of a man.

পুলিশ সূত্রে দাবি করা হয়, গ্যাংস্টার হতে চেয়েছিলেন শিবপ্রসাদ। আগামী দিনে পুলিশকর্মীদের উপর হামলার লক্ষ্য ছিল তাঁর। ‘বিখ্যাত’ হওয়াই তাঁর আসল উদ্দেশ্য ছিল। সে কারণেই হত্যালীলা চালিয়েছেন ওই তরুণ।

প্রতীকী ছবি।

১০ ১৩
a representative photograph of dead body.

তবে ওই তরুণ কেন বেছে বেছে নিরাপত্তারক্ষীদেরই নিশানা করতেন, তা জানতে পারেনি পুলিশ। সাগর জেলায় ৪ নিরাপত্তারক্ষীকে খুনের পাশাপাশি মে মাসে আরও এক রক্ষীর দেহ উদ্ধারের ঘটনাতেও অভিযোগ উঠেছে ওই তরুণের বিরুদ্ধে।

প্রতীকী ছবি।

১১ ১৩
a representative photograph of mobile.

নিরাপত্তারক্ষীদের খুনের পর তাঁদের মোবাইল ফোন নিয়ে নিতেন শিবপ্রসাদ। তার পর সেই ফোন ব্যবহার করতেন। আর এর জেরেই পুলিশের হাতে ধরা পড়েন তিনি।

প্রতীকী ছবি।

১২ ১৩
a representative photograph of mobile.

পুলিশ সূত্রে জানা যায়, মোবাইল ফোনের লোকেশন খতিয়ে দেখেই শিবপ্রসাদকে গ্রেফতার করা হয়। জেরায় খুনের কথা স্বীকার করেন শিবপ্রসাদ।

প্রতীকী ছবি।

১৩ ১৩
a representative photograph of dead body.

অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন শিবপ্রসাদ। কর্মসূত্রে গোয়ায় থাকতেন তিনি। পুলিশ সুপার তরুণ নায়েক জানান, ওই তরুণ স্বাভাবিক। সিনেমা দেখে অনুপ্রাণিত হয়েই এই কাজ করেছেন ওই তরুণ। তাঁর মানসিক কোনও সমস্যা নেই।

প্রতীকী ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE