• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

৮টি ভুল কথা যা অনেকেই সত্যি বলে মানেন

শেয়ার করুন
misha
লালু প্রসাদের মেয়ে মিশা ভারতী হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা করছেন এমন একটা ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। পরে অবশ্য বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র জানান, এ ধরনের কোনও সেমিনারে মিশাকে আমন্ত্রণই জানানো হয়নি।
milkha
রোম অলিম্পিকে ৪০০ মিটারে মিলখা সিংহের পদক হাতছাড়া করা নিয়ে অনেক গপ্পো শোনা যায়। এর মধ্যে একটা হল, ১৯৬০-এর ওই বিখ্যাত রেসের সময় তিনি নাকি পিছন ফিরে তাকিয়ে ছিলেন। আর তার জন্যই পদক হাতছাড়া হয় তাঁর। ওই রেসে চতুর্থ স্থানে ছিলেন মিলখা।
gandhi
‘অ্যান আই ফর অ্যান আই উড লিভ দ্য হোল ওয়ার্ল্ড ব্লাইন্ড’— অনেকেই মনে করেন এটা মহাত্মা গাঁধীর উক্তি। কিন্তু, আসলে এটি ‘গান্ধী’ সিনেমায় বেন কিংসলের ডায়ালগ ছিল। রিচার্ড অ্যাটেনবরোর ওই ছবিতে মহাত্মার চরিত্রে ছিলেন বেন।
hocky
আমাদের ন্যাশনাল স্পোর্টস নাকি হকি। এ নিয়ে একটি আরটিআই-এর জবাবে ক্রীড়া মন্ত্রক থেকে স্পষ্ট করা হয়, ন্যাশনাল স্পোর্টস হিসেবে হকিকে কখনই ঘোষণা করা হয়নি।
benaras
অনেকেই বারাণসীকে বিশ্বের সবচেয়ে পুরনো শহর বলে মনে করেন। এটি কিন্তু সম্পূর্ণ মিথ্যে। কারণ, দুনিয়াজোড়া বহু শহরই বারাণসীর আগে স্থাপিত হয়েছিল।
hindi
দেশের একমাত্র সরকারি ভাষা নাকি হিন্দি। আসলে পঞ্জাবি, গুজরাতি, মরাঠির মতো অন্তত ২০টি ভাষাকে সরকারি ভাবে জাতীয় ভাষার মর্যাদা দেওয়া হয়েছে।
gandhi
বহুল প্রচারিত একটি ছবিতে দেখা যায়, মহাত্মা গাঁধী একটি পার্টিতে মহিলার হাত ধরে নাচছেন। আসলে অস্ট্রেলীয় এক অভিনেতা গাঁধীর মতো পোশাকে ওই মহিলার সঙ্গে নেচেছিলেন।
ayodhya
অনেকে মনে করেন, রামায়ণের সময় থেকেই অযোধ্যার অস্তিত্ব ছিল। আসলে সম্রাট বিক্রমাদিত্য এ শহর গড়ে তোলেন।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন