• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

দলে জোড়া পরিবর্তন? দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

শেয়ার করুন
১২ India
এজবাস্টনে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে বিশ্বকাপে অপরাজেয় বিরাট বাহিনী। ইংল্যান্ডকে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে। অন্য দিকে দুরন্ত ফর্মে থাকা ভারত আজ রিজার্ভ বেঞ্চের শক্তি দেখে নিতে পারে। কেমন হতে পারে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ? দেখে নেওয়া যাক।
১২ Rohit
রোহিত শর্মা- প্রথম দিকে দুরন্ত ফর্মে থাকলেও শেষ দু’টি ম্যাচে তাড়াতাড়ি আউট হয়ে যান এই ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর আউট নিয়ে সরব হয়েছেন স্বয়ং রোহিত। ৩৩৮ রান করে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে থাকা এই ওপেনার ভারতের অন্যতম ভরসা।
১২ Rahul
কে এল রাহুল- শিখর ধওয়নের চোট তাঁকে ওপেনিংয়ে খেলার সুযোগ করে দিয়েছে। শাস্ত্রী-বিরাটের আস্থা রেখেছেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধেও ওপেন করবেন তিনিই।
১২ Kohli
বিরাট কোহালি- তিন নম্বরে ব্যাটিংয়ের অন্যতম ভরসা ভারতীয় অধিনায়ক। পরপর চারটি ম্যাচে অর্ধ শতরান করলেও তাঁর শতরানের অপেক্ষায় রয়েছেন ভক্তরা।
১২ Pant
ঋষভ পন্থ- বিজয়ের জায়গায় এই ম্যাচে সুযোগ পেতে পারেন পন্থ। পরপর তিনটি ম্যাচে সুযোগ পেয়েও পারফর্ম করতে না পারায় এই ম্যাচে অভিষেক হতে পারে ঋষভের।
১২ Dhoni
মহেন্দ্র সিংহ ধোনি- ভারতের অন্যতম ভরসা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচেই ৫৬ রান করে নিজের সমলোচনার জবাব দিয়েছেন। উইকেটের পিছনে ব্রেথওয়েটের অসাধারণ ক্যাচ নিয়ে নিজের দক্ষতা বুঝিয়ে দিয়েছেন তিনি।
১২ Kartik
দীনেশ কার্তিক- কেদার মোটামুটি ফর্মে থাকলেও ইংল্যান্ডের বিরুদ্ধে কার্তিককে দেখে নিতে চাইবেন বিরাট।
১২ Hardik
হার্দিক পাণ্ড্য- আগের ম্যাচে তাঁর বিধ্বংসী ৪৬ ভারতকে ভাল জায়গায় পৌঁছে দেয়। স্লগ ওভারে তাঁর ব্যাটিংয়ের সঙ্গে বল হাতেও দলকে ভরসা জগাতে সক্ষম হার্দিক।
১২ Shami
মহম্মদ শামি- হ্যাটট্রিক-সহ পরপর দুই ম্যাচে ৮ উইকেট। এরপর তাঁকে যে দলের বাইরে রাখা যাবে না, প্রমাণ করেছেন শামি নিজেই। ভুবি ফিট হয়ে উঠলেও তাঁকে হয়তো এই ম্যাচে বসতে হতে পারে।
১০১২ Kuldeep
কুলদীপ যাদব- বল হাতে রান আটকাতে সক্ষম তিনি। গত ম্যাচে এক উইকেট পেলেও তাঁর বল খেলতে অসুবিধায় পড়ছেন ব্যাটসম্যানরা।
১১১২ Chahal
যুজবেন্দ্র চহাল- বল হাতে ভারতের ভরসার মুখ হয়ে উঠছেন চহাল। ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে ভারতের বোলিংয়ের শীর্ষে তিনি।
১২১২ Bumrah
বুমরা- বুমরার ইয়র্কার যে কোনও ব্যাটসম্যানের কাছে দুঃস্বপ্ন হয়ে উঠছে। ৯ উইকেট নিয়ে ভারতের ফাস্ট বোলারের তালিকায় ভরসার নাম জশপ্রীত বুমরা।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন