• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

রোহিত পেলেন ১০-এ ১০, কোহালি... রইল মেন ইন ব্লু-র মার্কশিট

শেয়ার করুন
১২ Ind Vs SA
প্রথম ম্যাচে ৬ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাজিমাত করেছে বিরাট বাহিনী। এই ম্যাচে ভারতীয় খেলোয়াড়েরা অনেকেই ভাল পারফর্ম করলেও কোনও কোনও খেলোয়াড়কে তাঁদের চেনা ফর্মে দেখা যায়নি। তাই কে কত ভাল খেললো আর কারা ততটাও নজর কাড়তে পারল না তার উপর ভিত্তি করে মার্কশিট তৈরি করলাম আমরা।
১২ Ind Vs SA
রোহিত শর্মা এ দিনের ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করে ভারতকে জয় এনে দিয়েছেন। প্রথম থেকে শেষ পর্যন্ত তিনি ছিলেন অপরাজেয়। শুরু থেকেই ছোট লক্ষ্য তাড়া করতে নেমে যথেষ্টই পরিণত ইনিংস খেলতে দেখা গিয়েছে তাঁকে। এ ছাড়াও ফিল্ডিংয়ে নেমে স্লিপে হাসিম আমলার দুরন্ত ক্যাচও নিয়েছেন তিনি। এই সব কারণে রশিত শর্মা পেলেন ১০-এ ১০।
১২ Ind Vs SA
কুলদীপ যাদব এ দিন উইকেট পেয়েছেন মাত্র একটি। কিন্তু তাঁর বল বুঝতে যথেষ্টই হিমশিম খেয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানেরা। ফলে তিনি এক দিক থেকে ব্যাটসম্যানদের রান করতে না দিয়ে চাপে ফেলছিলেন, অন্য দিকে সেই সুযোগকে কাজে লাগিয়েই সতীর্থ চহাল একটার পর একটা উইকেট নিয়ে গিয়েছেন। তাই কুলদীপ যাদব পেলেন ১০-এ ৯ নম্বর।
১২ Ind Vs SA
প্রথমে ফিল্ডিংয়ে নেমে বুমরার বলে স্লিপে কুইন্টন ডি ককের ক্যাচ নেন বিরাট। ওপেনার শিখর আউট হওয়ার পর রোহিতের সঙ্গে ম্যাচের হাল ধরেন অধিনায়ক কোহালি। প্রোটিয়াদের দুর্দান্ত পেস আক্রমণের সামনেও নিজের উইকেট দেননি তিনি। তবে সেট হওয়ার পর বড় রান করতে ব্যর্থ হওয়ায় তিনি পেলেন ৬।
১২ Ind Vs SA
প্রাকটিস ম্যাচে চার নম্বরে নেমে শতরান করলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ফর্ম ধরে রাখতে ব্যর্থ লোকেশ রাহুল। এ দিন সেট হওয়ার পর ৪২ বলে ২৬ রান করে রাবাডার শিকার হন রাহুল। তাই তাঁকে দেওয়া হল ১০ এ ৪.৫।
১২ Ind Vs SA
ব্যাটিং করার সুযোগ না পেলেও ৪ ওভার বল করেন কেদার যাদব। এই ৪ ওভারে কোনও উইকেট না পেলেও দক্ষিণ আফ্রিকার রানের গতি বাড়তে দেননি। এ ছাড়াও একটি ক্যাচও নেন তিনি। তবে সে ভাবে পরীক্ষিত না হওয়ায় কেদার যাদব পেলেন ১০-এ ৪।
১২ Ind Vs SA
অলরাউন্ডার হিসেবে হার্দিক পাণ্ড্য বেশ নজর কেড়েছেন। ম্যাচে ৬ ওভার বল করে উইকেট না পেলেও রানের গতি বাড়তে দেননি। অন্য দিকে ধোনি আউট হওয়ার পর ব্যাট করতে নেমে মাত্র ৭ বলে ১৫ রান করে ভারতের জয় নিশ্চিত করেন। তাই হার্দিক পাণ্ড্যকে দেওয়া হল ১০-এ ৭।
১২ Ind Vs SA
প্রতি বারের মতো এ বারেও ব্যাটিংয়ে নেমে ম্যাচের রাশ নিজের হাতে রেখেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। রোহিতের সঙ্গে বড় পার্টনারশিপ করে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকতে পারলেন না। অন্য দিকে উইকেট রক্ষক হিসেবে চেনা ছন্দে পাওয়া যায়নি তাঁকে। তাই ধোনিকে দেওয়া হল ৫.৫।
১২ Ind Vs SA
ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ান তেমন নজর কাড়তে পারেনি। তাঁর অফ ফর্ম এখনও অব্যাহত। এ দিন মাত্র ৮ রান করেই রাবাডার শিকার হন তিনি। তাই শিখর ধাওয়ান পেলেন ১০-এ ৩।
১০১২ Ind Vs SA
যুজবেন্দ্র চহাল তাঁর দুর্দান্ত ঘূর্ণি দিয়ে প্রায় একা হাতেই ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং মেরুদণ্ড। মোট ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডারকে স্রেফ উড়িয়ে ধূলিসাৎ দেন তিনি। চহালের এই দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের জন্য ঝুলিতে গেল ৯.৫ নম্বর।
১১১২ Ind Vs SA
জসপ্রিত বুমরা যে ভাবে প্রোটিয়াদের বিরুদ্ধে বোলিং আক্রমণ শুরু করেছিলেন, তাতে মনে হচ্ছিল প্রোটিয়া ব্যাটসম্যানরা শুধু ব্যাটের কোণ দিয়েই খেলতে নেমেছেন। যার ফলে শুরুতেই দুই ওপেনারকে ডাগআউটে পাঠিয়ে দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলেন তিনি। এ ছড়াও ১০ ওভার বল করে মাত্র ৩.৫ ইকোনমি রেট বজায় রাখেন। তাই তিনি পেলেন ১০-এ ৯.৫।
১২১২ Ind Vs SA
ভুবনেশ্বর কুমার এ দিন ইনিংসের শুরুতে কোনও উইকেট না পেলেও সতীর্থ বুমরার সঙ্গে জুটি বেঁধে প্রথম ১০ ওভারে বেশি রান তুলতে দেননি। তাঁর করা মোট ১০ ওভারে দিয়েছেন মাত্র ৪৪ রান। সঙ্গে নিয়েছেন ২টি উইকেটও। তাই ভুবনেশ্বর কুমার পেলেন ৬.৫।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন