• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

তৈরি হচ্ছেন ৩ ব্যাকআপ কিপার, পন্থের উপর চাপ বাড়িয়ে বললেন নির্বাচক প্রধান

শেয়ার করুন
১২ Rishabh Pant
সময়টা যেন কিছুতেই ভাল যাচ্ছে না ঋষভ পন্থের। আইসিসি বিশ্বকাপের পর থেকেই ব্যাটে রানের খরা। তাঁর প্রতিভা নিয়ে অনেকেই উচ্ছ্বসিত। তবে তা সত্ত্বেও ঋষভের পাশাপাশি অন্য উইকেটকিপারদেরও সুযোগ দিতে চান নির্বাচকেরা। তবে কি ঋষভের উপর আস্থা হারাচ্ছেন টিম ম্যানেজমেন্ট?
১২ Rishabh Pant
মহেন্দ্র সিংহ ধোনির পর টিম ইন্ডিয়ার উইকেটকিপিংয়ের দায়িত্ব কে সামলাবেন? পার্থিব প্যাটেল, ঋদ্ধিমান সাহা, দীনেশ কার্তিক নাকি অন্য কেউ? এ নিয়ে যেন তর্ক-বিতর্কের শেষ নেই। তবে পার্থিব বা কার্তিকের বদলে অনেকরই ভোট পড়েছে ঋষভ পন্থের পক্ষে।
১২ Rishabh Pant
শুধুমাত্র ঋষভ পন্থের ফ্যানেরাই নন, ভবিষ্যতে মাহির পরিবর্তে তিন ফরম্যাটের ক্রিকেটেই তাঁর উপর আস্থা রেখেছিলেন নির্বাচকেরা। টিম ইন্ডিয়ায় পা রাখার পরই তাঁর পারফরম্যান্স নিয়ে কম কাটাছেঁড়া হয়নি। তবে আশা জাগিয়েও বার বার হতাশ করছেন ঋষভ।
১২ Rishabh Pant
ইংল্যান্ড-অস্ট্রেলিয়ায় টেস্ট সেঞ্চুরি, ওয়ান ডে বা টি-টোয়েন্টিতে মারকাটারি ব্যাটিং। তা সত্ত্বেও যেন ঋষভের উপর পুরোপুরি আস্থা রাখতে পারছেন না নির্বাচকেরা। বরাবরই মোক্ষম সময়ে উইকেট ছুড়ে ফেলেছেন তিনি। কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত হাফ সেঞ্চুরি করলেন। তবে তার পর আর বড় রান নেই ঋষভের।
১২ Rishabh Pant
বুধবার ধর্মশালায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ৪ রান করেছেন ঋষভ পন্থ। এর পরই মুখ খুলেছেন জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ। সরাসরি কিছু না বললেও শনিবার তিনি জানিয়েছেন, ঋষভের ভার কমাতে আরও তিন কিপারের দিকেও নজর রয়েছে তাঁদের।
১২ Rishabh Pant
ঋষভ ছাড়াও অন্য কোন কিপারদের দিকে নজর রয়েছে? ঈশান কিশান, সঞ্জু স্যামসন এবং কে এস ভরতের নাম করেছেন এমএসকে প্রসাদ। তিনি জানিয়েছেন, টেস্ট হোক বা সীমিত ওভারের খেলা, ব্যাকআপ হিসাবে সব ফরম্যাটেই কিপার রয়েছে তাঁদের।
১২ KS Bharat
ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় টেস্ট দলের জন্য নাম ভেসেছিল কে এস ভরতের। সে বার শিকে না ছিঁড়লেও অন্ধ্রপ্রদেশের এই কিপার যে ধারাবাহিকতা দেখাচ্ছেন, তাতে আশা বাড়ছে অনেকেরই। গত এক বছরে ইন্ডিয়া ‘এ’ দলের হয়ে ভরত করেছেন ৬৮৬ রান। ৩টে সেঞ্চুরি, ২টি হাফ-সেঞ্চুরিতে সাজানো ছিল তা। সঙ্গে রয়েছে ৪১টি ক্যাচ ও ৬ স্টাম্পিং।
১২ Ishan Kishan
ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ফর্মে রয়েছেন ২১ বছরের উইকেটকিপার-ব্যাটসম্যান ঈশান কিশান। চলতি বছরে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে তো টানা দু’ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ডই গড়ে ফেললেন। টি-টোয়েন্টিতে টানা দু’টি ম্যাচে তাঁর আগে ভারতীয় হিসাবেএকমাত্র উন্মুক্ত চন্দেরই সেঞ্চুরি ছিল।
১২ Wriddhiman Saha
চলতি বছরের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ঝোড়ো ব্যাটিংয়ের নমুনা দেখিয়েছেন সঞ্জু স্যামসন। একটা সেঞ্চুরি সহ ১২ ম্যাচে করেছেন ৩৪২ রান। সেই সঙ্গে উইকেটের পিছনে তাঁর অবিশ্বাস্য ক্যাচগুলোর কথাও ভুলে যাবেন না যেন। ফলে ঋষভের প্রতিদ্বন্দ্বী হিসাবে তাঁর নামও উঠে আসছে নির্বাচকদের খাতায়।
১০১২ Wriddhiman Saha
কে না জানে, স্পিনিং ট্র্যাকে খুব একটা সাবলীল নন ঋষভ পন্থ। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে ভেসে উঠছে আরও এক উইকেটকিপারের নাম। তিনি ঋদ্ধিমান সাহা। ৩৪ বছরের ঋদ্ধির কিপিং দক্ষতা নিয়ে সন্দেহ নেই কারও। তবে কি ঋষভের পরিবর্তে ফের ঋদ্ধিকে টিম ইন্ডিয়ায় দেখা যাবে?
১১১২ Wriddhiman Saha
গত বছরের জানুয়ারিতে এই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই চোটের জন্য ছিটকে যান ঋদ্ধিমান সাহা। কেপ টাউনে সেই টেস্টের পর অস্ত্রোপচার, রি-হ্যাব কাটিয়ে চলতি বছরের আইপিএলে ফের দেখা যায় ঋদ্ধিকে। টেস্টে তাঁর সেঞ্চুরি ৩টে, আইপিএলে ১টা।
১২১২ Rishabh Pant
টিম ইন্ডিয়ায় ঋদ্ধিমান সাহার প্রত্যাবর্তন ঘটবে কি না, তা নিয়ে প্রশ্ন করা হলে এমএসকে প্রসাদ বেশ ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘‘এটা টিম ম্যানেজমেন্টের বিষয়। তবে ঘরের মাঠে স্পিনিং ট্র্যাকে তাঁরা এক জন ভাল কিপার চান।’’ শুনছেন ঋষভ?

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন