Advertisement
০৩ মে ২০২৪
Salman Khan

প্রথম নায়িকা, তবুও বলিপাড়ায় ভাগ্যশ্রীর পুত্রের অভিষেকে কেন সাহায্য করলেন না সলমন?

যেখানে সলমন বন্ধু বা পরিচিতদের পুত্র-কন্যাদের বলিউডে অভিষেকের ক্ষেত্রে পিছপা হন না, সেখানে ভাগ্যশ্রীর পুত্রের থেকে তিনি কেন তাঁর মুখ ফিরিয়ে নিলেন তা নিয়ে বলিজগতে চর্চা শুরু হয়।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১০:৩২
Share: Save:
০১ ২০
image of Karan Johar and Salman Khan

স্বজনপোষণের কথা উঠলে বলিপাড়ায় সবার আগে নাম উঠে আসে ছবি নির্মাতা কর্ণ জোহরের। অধিকাংশ সময় বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকতে দেখা যায় তাঁকেই। বলি তারকাদের সন্তানদের ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় কর্ণের হাত ধরেই। কর্ণের পাশাপাশি এই বিষয়ে ‘সুনাম’ রয়েছে বলিপাড়ার এক অভিনেতারও। তিনি দর্শকের প্রিয় ‘ভাইজান’ সলমন খান।

০২ ২০
image of Salman Khan

সলমনের দৌলতে বড় পর্দায় বহু নতুন মুখ দেখা গিয়েছে। ক্যাটরিনা কইফ, সোনাক্ষী সিনহার মতো বহু অভিনেত্রী সলমনের বিপরীতে নায়িকার ভূমিকায় কাজ করে কেরিয়ারের সিঁড়িতে চড়েছেন।

০৩ ২০
image of Shanaz Gill

সম্প্রতি সলমনের হাত ধরে বড় পর্দায় কাজ শুরু করছেন ‘বিগ বস্‌’ রিয়্যালিটি শো খ্যাত শেহনাজ গিল। ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে শেহনাজকে।

০৪ ২০
image of bollywood actor Salman Khan and bollywood actress Bhagyashree

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায় যে, প্রথম নায়িকা ভাগ্যশ্রীর পুত্র অভিমন্যু দাসানিকে অভিনয়ের সুযোগ দেবেন সলমন।

০৫ ২০
image of Salman Khan

১৯৮৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘বিবি হো তো অ্যায়সি’ ছবিতে প্রথম অভিনয় করেছিলেন সলমন। কিন্তু পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি।

০৬ ২০
image of bollywood actor Salman Khan and bollywood actress Bhagyashree

এক বছর পর ‘ম্যায়নে প্যার কিয়া’ ছবিতে প্রথম মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল সলমনকে। তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন ভাগ্যশ্রী। সে ক্ষেত্রে সলমনের প্রথম নায়িকা হিসাবে ভাগ্যশ্রীর নামই আসে।

০৭ ২০
image of Bhagyashree and her son Abhimanyu Dasani

ভাগ্যশ্রীর পুত্র অভিমন্যু যখন অভিনয় জগতে আসার সিদ্ধান্ত নিয়েছেন বলে বলিপাড়ায় কানাঘুষো শুরু হয়েছিল, তখনই সলমনের নামও জড়িয়ে গিয়েছিল।

০৮ ২০
image of Salman Khan

বলিপাড়ার একাংশ অনুমান করেছিলেন যে, সলমনের হাত ধরে ইন্ডাস্ট্রিতে অভিষেক হবে অভিমন্যুর। এমনকি, সেই সময় ভাগ্যশ্রীও নাকি সলমনের ভূয়সী প্রশংসা করতে শুরু করেছিলেন।

০৯ ২০
image of Bhagyashree

কিন্তু সব জল্পনায় জল ঢেলে দেন ভাগ্যশ্রী নিজেই। তিনি এক সাক্ষাৎকারে জানান যে, অভিমন্যু যে অভিনয় করবেন তা সত্যি। কিন্তু সলমন তাঁকে সাহায্য করছেন না। মিথ্যা রটনা বলে এই ঘটনাটিকে দাগিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

১০ ২০
image of Abhimanyu Dasani

সলমনের সাহায্য ছাড়াই ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন অভিমন্যু। ২০১৮ সালে ভাসান বালা পরিচালিত ‘মর্দ কো দর্দ নেহি হোতা’ ছবির মাধ্যমে বলিপাড়ায় পদার্পণ করেন অভিমন্যু।

১১ ২০
image of Abhimanyu Dasani

যেখানে সলমন বন্ধু বা পরিচিতদের পুত্র-কন্যাদের বলিউডে অভিষেকের ক্ষেত্রে পিছপা হন না, সেখানে ভাগ্যশ্রীর পুত্রের থেকে তিনি কেন মুখ ফিরিয়ে নিলেন তা নিয়ে বলিজগতে চর্চা শুরু হয়। সলমনের সঙ্গে ভাগ্যশ্রীর ঝামেলা হয়েছে বলেও অনেকে দাবি করেন।

১২ ২০
image of Suraj Panchali

নিজের কেরিয়ারের পাশাপাশি বলিপাড়ার বহু নতুন মুখ এনেছেন সলমন। ‘এক থা টাইগার’ ছবির সহ-পরিচালক হিসাবে সলমনের সঙ্গে কাজ করেছিলেন সুরজ পাঞ্চোলি। আবার সলমনের হাত ধরেই অভিনয়ে নেমেছিলেন তিনি।

১৩ ২০
image of Suraj Panchali

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘হিরো’ ছবিতে সুরজকে অভিনেতা হিসাবে দেখা যায়। এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন সলমন নিজেই।

১৪ ২০
image of Zaheer Iqbal

২০১৯ সালে প্রেক্ষাগৃহে ‘নোটবুক’ নামে একটি রোম্যান্টিক হিন্দি ছবি মুক্তি পায়। এই ছবির মুখ্যচরিত্রে দেখা যায় নতুন মুখ। নায়কের ভূমিকায় ছিলেন জাহির ইকবাল।

১৫ ২০
image the poster of Note Book movie

জাহির সম্পর্কে সলমনের বন্ধুর পুত্র। তাই বলিজগতে জাহিরের অভিষেকের দায়িত্ব নিয়েছিলেন সলমন। ‘নোটবুক’ ছবিও প্রযোজনা করেছিলেন অভিনেতা নিজেই।

১৬ ২০
image of Salman Khan and Gurmeet Singh Jolly

২৬ বছর ধরে সলমনের নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করছেন গুরমীত সিংহ জলি ওরফে শেরা। শেরার পুত্র আবিরকে হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ দিয়েছেন সলমন।

১৭ ২০
image of Gurmeet Singh Jolly and Abir

আবিরের বিপরীতে যে অভিনেত্রী কাজ করবেন তাঁকেও পছন্দ করবেন খোদ সলমন।

১৮ ২০
image of Salman Khan and his sister

এমনকি, সলমনের বোন অলভিরা খান অগ্নিহোত্রীর কন্যা আলিজে বড় পর্দায় তাঁর কাজ শুরু করে দিয়েছেন। সলমনই সেই দায়িত্বভার নিয়েছেন।

১৯ ২০
image of Alizey

নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘জামতারা’ ওয়েব সিরিজ়ের পরিচালক সৌমেন্দ্র পাধির সঙ্গে বড় পর্দায় কাজ করতে চলেছেন আলিজে।

২০ ২০
image of Abhimanyu Dasani

এত নতুন মুখ অভিষেকের মাঝে সলমন কেন ভাগ্যশ্রীর পুত্রের কেরিয়ার তৈরির দিকে নজর দিলেন না, তা নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছে। যদিও ভাগ্যশ্রীর মতে, সলমন নাকি অভিমন্যুর কেরিয়ার তৈরির কোনও দায়িত্বভারই নেননি। তবে, যা রটে তার কিছু তো ঘটে। আসল ঘটনা জানেন কেবল এক জনই।

সব ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE