Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৫ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Raksha Bandhan 2022: ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি হয়েছে বিশেষ মিষ্টি!! কত টাকা খসবে এই মিষ্টি চাখতে

কিছু দিন পরেই রাখিবন্ধন উৎসব। সেই দিনটির কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই বিশেষ মিষ্টি। কোথায় গেলে পাবেন এমন সোনায় মোড়া মিষ্টি?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অগস্ট ২০২২ ১২:৩৬
Save
Something isn't right! Please refresh.
২৪ ক্যারেট খাঁটি সোনার পাত দিয়ে তৈরি হয়েছে এই মিষ্টি।

২৪ ক্যারেট খাঁটি সোনার পাত দিয়ে তৈরি হয়েছে এই মিষ্টি।
ছবি- সংগৃহীত

Popup Close

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। সামনেই আসছে রাখিবন্ধন উৎসব। ভাই-বোনের সম্পর্কের উদ্‌যাপন। এ দিনটি নিয়ে অনেকেরই বহু পরিকল্পনা থাকে। মিষ্টি কেনা, একে অপরের জন্য উপহার বাছা। এই বিশেষ উৎসবের কথা মাথায় রেখেই আগ্রার একটি মিষ্টির দোকান বানিয়ে ফেলেছে এক বিশেষ মিষ্টি। ২৪ ক্যারেট খাঁটি সোনার পাত দিয়ে তৈরি হয়েছে এই মিষ্টি। এই মিষ্টির মূল উপকরণ ঘি এবং ময়দা। এর নামকরণ করা হয়েছে ‘গোল্ডেন ঘেভার’। এক কেজি মিষ্টির দাম ২৫,০০০ টাকা। সূত্রের খবর, এখনও পর্যন্ত প্রায় ১২কেজি ঘেভার বিক্রি হয়ে গিয়েছে।

ছানা, ঘি এবং সোনার পাত ছাড়াও পেস্তা, বাদাম, আখরোট এবং আরও বেশ কিছু ড্রাই ফ্রুটস দিয়ে এই বিশেষ মিষ্টি বানানো হয়েছে। মিষ্টির দোকানের মালিক জানিয়েছেন, প্রতি বছরই রাখি উৎসব উপলক্ষে তাঁরা নতুন ধরনের মিষ্টি বানিয়েই থাকেন। তবে এ বার একটু অন্যরকম কিছু করতে চেয়েছিলেন। সেই চাওয়া থেকেই ‘গোল্ডেন ঘেভার’-এর জন্ম। বিক্রি হবে কি না, তা নিয়ে অবশ্য একটা দ্বন্দ্ব শুরুতে কাজ করছিল। পরে অবশ্য খরিদ্দারদের থেকে বিপুল সাড়া পেয়ে সোনার ঘেভার বানানোর উৎসাহটা আরও বেড়ে যায়।

Advertisement
এই মিষ্টির মূল উপকরণ ঘি এবং ময়দা।

এই মিষ্টির মূল উপকরণ ঘি এবং ময়দা।
ছবি- সংগৃহীত


‘ফেডারেশন অব অল ইন্ডিয়া সুইট সেল’-এর সভাপতি শিশির ভগত বলেছেন, ‘’গত দু’বছর অতিমারির কারণে কোনও উৎসবই সুষ্ঠু ভাবে পালন করা যায়নি। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে না এলেও আগের চেয়ে কিছুটা অনুকূল। অর্থনীতি ফের চাঙ্গা করতে তাই এই মিষ্টি কাজে আসতে পারে বলে ধরে নেওয়া যেতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement