Advertisement
০১ ডিসেম্বর ২০২৩
Kolkata Restaurants

বড়দিন জমে যাক ফিউশন খাবারে! শহরের কোন রেস্তরাঁয় নতুন কী চমক থাকছে?

বড়দিন উপলক্ষে কলকাতার বিভিন্ন রেস্তরাঁ তাদের মেনুতে নিয়ে এসেছে নানা চমক! কাদের মেনুতে কী থাকছে, রইল ঝলক।

 বড়দিন উপলক্ষে কলকাতার বিভিন্ন রেস্তরাঁ তাদের মেনুতে নিয়ে এসেছে নানা চমক!

বড়দিন উপলক্ষে কলকাতার বিভিন্ন রেস্তরাঁ তাদের মেনুতে নিয়ে এসেছে নানা চমক! ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৯:৩৬
Share: Save:

বাঙালির কাছে উৎসব মানেই জমিয়ে খাওয়াদাওয়া। দুর্গাপুজোই হোক কিংবা বড়দিন— রেস্তরাঁয় গিয়ে ভূরিভোজ না সারলে কি আর উদ্‌যাপন চলে?

বিরিয়ানি, চাইনিজ তো অনেক হল, ক্রিসমাসে ফিউশন খাবারের স্বাদ চেখে দেখতে চান? কোন ঠিকানায় যাবেন ভাবছেন? বড়দিন উপলক্ষে কলকাতার বিভিন্ন রেস্তরাঁ তাদের মেনুতে নিয়ে এসেছে নানা চমক!

ক্যামাক স্ট্রিটের মাঙ্কিবার রেস্তরাঁ ক্রিসমাস উপলক্ষে তাদের মেনুতে বেশ কিছু নতুন ককটেল নিয়ে এসেছে।

ক্যামাক স্ট্রিটের মাঙ্কিবার রেস্তরাঁ ক্রিসমাস উপলক্ষে তাদের মেনুতে বেশ কিছু নতুন ককটেল নিয়ে এসেছে। ছবি: সংগৃহীত।

মাঙ্কিবার: বড়দিনে সুরাপানের পরিকল্পনা আছে? ক্যামাক স্ট্রিটের মাঙ্কিবার রেস্তরাঁ কিন্তু ক্রিসমাস উপলক্ষে তাদের মেনুতে বেশ কিছু নতুন ককটেল নিয়ে এসেছে। মিস্টাপ ক্লজ, ড্রাঙ্কেন রুডল্‌ফ, টিপসি এল্ফ, জিঙ্গল জুস। এই সব পানীয়ের সঙ্গে আপনি নানা ধরনের পিৎজ়া, বার্গার চেখে দেখতে পারেন। মাঙ্কিবার-এ ঢুঁ মারলে সেখানকার চিলি চিজ় রোল, বাটার অ্যান্ড বেসিল মাশরুম, চিজ়ি পাওভাজি, মোবার রিবস্, চিকেন চাপলিরও স্বাদ নিতে পারেন।

বার্মা বার্মা: বড়দিনে বাড়িতে বসেই ভিন্‌ দেশের খাবার খেতে চান? পার্ক স্ট্রিটের বার্মা বার্মা নিয়ে এই দিনের আপনাদের জন্য নিয়ে এসেছে বিশেষ প্যান্ট্রি বক্স। কী থাকবে সেই বক্সে? খাউসে কারি পেস্ট, লোটাস স্টেম চিপ‌্স, ক্রাঞ্চি নাটস মিক্স! এই বক্সের দাম ১৪৯৯ টাকা। ৭৫০৬০৬১৪৬০/ ৯৯২০২৪০০৯৭ নম্বরে ফোন করেই অর্ডার করতে পারেন এই বক্সটি।

জমাটি গানবাজনার পাশাপাশি হার্ড রক ক্যাফেতে গেলে পাবেন হরেক রকম ফিউশন পদ।

জমাটি গানবাজনার পাশাপাশি হার্ড রক ক্যাফেতে গেলে পাবেন হরেক রকম ফিউশন পদ। ছবি: সংগৃহীত।

হার্ড রক ক্যাফে: বড়দিনে পার্টি করার পরিকল্পনা? সঙ্গে দারুণ খাবারও চাই? গন্তব্য হতেই পারে পার্ক স্ট্রিটের হার্ড রক ক্যাফে। জমাটি গানবাজনার পাশাপাশি এই ক্যাফেতে গেলে পাবেন হরেক রকম ফিউশন পদ। এই ক্যাফেতে গেলে ফিয়েস্টা প্ল্যাটার, কাসুন্দি ভেটকি ফিশ, স্পাইসি চিকেন ড্রামস্টিকস, হার্ব গ্রিলড চিকেন চেখে দেখতে ভুলবেন না যেন। এ ছাড়াও ব্লুবেরি স্পার্কলিং সাংগ্রিয়া, প্যাশন ফ্রুট মাই টাই, রিদম অ্যান্ড রোজ মুলে-র মতো পানীয়ও পেয়ে যাবেন এই ঠিকানায়।

ইয়াওচা: ৫ জানুয়ারি পর্যন্ত বালিগঞ্জের এই রেস্তরাঁর মেনুতে থাকবে বেশ কিছু নতুন পদ। স্টার্টারে মিলবে লেমনগ্রাস প্রন ডাম্পলিং, স্পাইসি চিকেন ক্রিস্টাল ডাম্পলিং, ব্ল্যাক পেপার ল্যাম্ব বান, ট্রাফল ইয়াম ডাম্পলিং-এর মতো পদ। মেনকোর্সে স্টার ফ্রায়েড উডন নুডল উইথ ভেগান জ়ো সস, মাশরুম ইন কুং পাও সস, ডাক ফ্রায়েড রাইস উইথ বার্নট গার্লিক। মিষ্টিমুখ সারতে পারেন গেল্ডেন নাগেটস দিয়ে।

দ্য সল্ট হাউস: শেক্সপিয়র সরণির এই রেস্তরাঁও বড়দিনের মেজাজে তাদের মেনুতে বেশ কিছু নতুন পদ এনেছে। ব্রিক ওভেন প্রন পিল পিল, প্যান সিয়ার্ড পমফ্রেট ফিলেজ, বাটার অ্যান্ড ক্রিম চি়জ বোর্ডের মতো অভিনব সব খাবারের স্বাদ নিতে ঘুরে আসতেই পারেন এই ঠিকানা থেকে। শেষপাতে লা ক্রিম নিউটেলা, বাস্ক চিজকেক দিয়ে জমে যাবে ভূরিভোজ।

হোমলি জেস্টে পাবেন ফিউশন মিষ্টির স্বাদ।

হোমলি জেস্টে পাবেন ফিউশন মিষ্টির স্বাদ। ছবি: সংগৃহীত।

প্যাপরিকা গারমেট: খাঁটি ইতালীয় কিংবা জাপানি খাবারের স্বাদ পেতে চান? ঘুরে আসতে পারেন লাউডন স্ট্রিটের এই রেস্তরাঁ থেকে। ৫ জানুয়ারি পর্যন্ত এই রেস্তরাঁয় বড়দিনের ‘স্পেশাল’ মেনু থাকবে।

ফর্ক অ্যান্ড নাইফ: উৎসবের দিনে বাড়িতে বসেই ডেটের প্ল্যান? প্রিয়জনের জন্য খাবার অর্ডার করতে পারেন ফর্ক অ্যান্ড নাইফ থেকে। বাড়ি বসেই চেখে দেখুন থাই ইয়ালো কারি, মাপো টোফু, স্কেলিয়ান প্যানকেক, থাই ড্রাঙ্কেন নুডলসের স্বাদ। অর্ডার করতে পারেন ফর্ক অ্যান্ড নাইফের ইনস্টাগ্রাম পেজে গিয়ে (for_kandknife)।

হোমলি জেস্ট: বাড়িতে বসে ফিউশন মিষ্টির স্বাদ চেখে দেখতে চান? শেষপাতে মালপোয়া রাবরি বাইটস, স্ট্রবেরি মন্টে কার্লো, স্ট্রবেরি তিরামিসুর স্বাদ পেতে ফোন করুন ৬২৯০৭৯৫৫২৩ নম্বরে। হোমলি জেস্ট মিষ্টি পৌঁছে দেবে আপনার দুয়ারে।

ইডাব্বা: বড়দিনে বাড়িতেই পার্টি? টুকিটাকি স্ন্যাকসের অর্ডার দিতে পারেন ইডাব্বা থেকে। ভেজ কিমা টার্নওভার, বাটার চিকেন টার্নওভার, চিকেন কিমা টার্নওভার সবই অর্ডার করতে পারেন সুইগি কিংবা জ্যোমাটো মারফৎ।

ইবোল: চিকেন কষা বিরিয়ানি, মটন কষা বিরিয়ানি, পাঁচফোড়ন মুর্গ বোল, মাছের ঝোল বোল, মটন রোগানজোশ বোলের স্বাদ পেতে চান? ইবোলের মেনুতে পাবেন সবই। সুইগি কিংবা জ্যোমাটো দিয়েই সেরে ফেলুন অর্ডার।

রেড ল্যান্টার্ন: রকমারি মোমো কিংবা ফ্রায়েড রাইস, নুডলসের সঙ্গে পছন্দের চিকেন বা মাছের পদ— সবটাই অর্ডার করতে পারেন রেড ল্যা্ন্টার্ন থেকে। সুইগি কিংবা জ্যোমাটো দিয়েই সেরে ফেলুন অর্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE