Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cake Recipe

২০ মিনিটেই বানিয়ে ফেলুন চকো ফাজ ব্রাউনি, রইল সহজ রেসিপি

বাড়িতে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন এই ব্রাউনি। বড়দিনে বাড়িতে অতিথি এলে বানিয়ে দিতে পারেন চকো ফাজ ব্রাউনি। কী ভাবে বানাবেন, রইল রেসিপি।

Image of Food

চকো ফাজ ব্রাউনি কী ভাবে বানাবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২০:১০
Share: Save:

সামনেই বড়দিন। ধীরে ধীরে সেজে উঠছে শহর। এই সময়ে মনটা কেম যেন কেক কেক করে। রেস্তরাঁয় গেলেই শেষপাতে চকো ফাজ ব্রাউনি চাই-ই-চাই। বাড়িতে সামান্য কিছু উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন এই ব্রাউনি। বড়দিনে বাড়িতে অতিথি এলে গরম গরম চকো ফাজ ব্রাউনি পরিবেশন করলে মন্দ হবে না। কী ভাবে বানাবেন, রইল রেসিপি।

উপকরণ:

মাখন: ১ কাপ

চিনি: ১ কাপ

ময়দা: ১ কাপ

ভ্যানিলা এসেন্স: ১ টেবিল চামচ

কোকো পাউডার: আধ কাপ

দুধ: ১ কাপ

ডার্ক চকোলেট: দেড় কাপ

আখরোট: ১ কাপ

চকো চিপ্‌স: আধ কাপ

প্রণালী:

একটি পাত্রে মাখন আর ডার্ক চকোলেট নিয়ে মাইক্রোওয়েভ অভেনে গলিয়ে নিন। এ বার মিশ্রণটির মধ্যে ময়দা, কোকো পাউডার ও ভ্যানিলা এসেন্স ভাল করে মিশিয়ে দিন। গুঁড়ো চিনি আর দুধ মেশান। সব উপকরণ একসঙ্গে ভাল করে ফেটিয়ে নিন। আখরোট কুচি দিন। অভেনটি ১০ মিনিট প্রি-হিট করে রাখুন। বেকিংয়ের ট্রেতে ভাল করে মাখন ও ময়দা দিয়ে গ্রিজ করে নিন অথবা বাটার পেপার লাগান। ব্রাউনির মিশ্রণটি পাত্রে ঢেলে দিন। উপর থেকে ছড়িয়ে দিন চকো চিপ্‌স। এ বার ২০-২৫ মিনিটের জন্য বেক করুন। ব্রাউনি বেক করা হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে চৌকো চৌকো করে কেটে নিন। পরিবেশন করার সময়ে অভেনে ৩০ সেকেন্ড গরম করে উপর ভ্যানিলা আইসক্রিম ছড়িয়ে পরিবেশন করুন চকো ফাজ ব্রাউনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Cake Recipe Christmass
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE