Advertisement
০৫ মার্চ ২০২৪
Chocolate Pudding

খুদে মিষ্টি খেতে ভালবাসে? বাড়িতেই বানিয়ে দিতে পারেন চকোলেট পুডিং

চকোলেট বিস্কুট বলতে অজ্ঞান অনেক খুদেই। তবে শুধু শুধু চকোলেট মাখা বিস্কুট না খাইয়ে বানিয়ে দিতে পারে চকোলেট পুডিং। রইল প্রণালী।

image of Chocolate Pudding.

খুদের জন্য বানান চকোলেট পুডিং। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৯:৫৬
Share: Save:

বাড়ির খুদে সদস্যটির জন্য মাঝেমাঝেই মনপসন্দ নানা খাবার তৈরি হয় বাড়িতেই। উপলক্ষ্য খুদে হলেও বড়রাও স্বাদ নেন সেই খাবারের। বাচ্চাদের জন্য খাবার বানানোর আগে অনেক কিছু মাথায় রাখতে হয়। চকোলেট বিস্কুট বলতে অজ্ঞান অনেক খুদেই। তবে শুধু শুধু চকোলেট মাখা বিস্কুট না খাইয়ে বানিয়ে দিতে পারে চকোলেট পুডিং। রইল প্রণালী।

উপকরণ:

যেকোনও চকোলেট বিস্কুট: ২ প্যাকেট

কনডেন্সড মিল্ক : ২ কাপ

ফ্রেশ ক্রিম: ২০০ গ্রাম

জিলেটিন: দেড় টেবিল চামচ

চকোলেট শেভিং: ২০০ গ্রাম

প্রণালী:

এক কাপ জলে কিছুটা জিলেটিন গুলে ভাল করে ফেটিয়ে নিন।

এ বার মিক্সিতে ফেটিয়ে রাখা জিলেটিন, ফ্রেশ ক্রিম, কনডেন্সড মিল্ক এবং কয়েকটি বিস্কুট দিয়ে একসঙ্গে ঘুরিয়ে নিন। বাকি বিস্কুটের গুঁড়ো করে রাখুন।

এ বারে একটি কাচের পাত্রে গুঁড়ো বিস্কুটের স্তর তৈরি করুন। স্তরের ফাঁকা অংশে বিস্কুট গুঁড়ো ও ফ্রেশ ক্রিমের আস্তরণ দিয়ে দিন। একই ভাবে তিনটি স্তর তৈরি করুন।

সব শেষে চকোলেট শেভিং বিস্কুটের স্তরের উপর ছড়িয়ে দিন। এ বার এটি ফ্রিজে ঢুকিয়ে রাখুন ৭-৮ ঘণ্টা। জমাট বেঁধে গেলে চৌকো করে কেটে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE