Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Mango

Mango Ice cream Recipe: আম বড়ই প্রিয়? ম্যাঙ্গো আইসক্রিমেই জমে যাক শেষপাত, রইল রেসিপির হদিশ

গরম পড়েছে ভালই। এই সময় ঠান্ডা কিছু না খেলে মন যেন অতৃপ্ত থাকে! তার উপর আমের মরসুম। শেষপাতেও আমের ছোঁয়া থাকলে মন্দ হয় না।

ম্যাঙ্গো আইসক্রিম

ম্যাঙ্গো আইসক্রিম ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ২০:৩৮
Share: Save:

শেষ পাতে মিষ্টিমুখ না হলে বাঙালির ভোজ অপরিপূর্ণ থেকে যায় যেন। বাজার থেকে কেনা মিষ্টি তো সারা বছরই খাওয়া হয়। গরম পড়েছে ভালই। এই সময় ঠান্ডা কিছু না খেলে মন যেন অতৃপ্ত থাকে! তার উপর আমের মরসুম। শেষপাতেও আমের ছোঁয়া থাকলে মন্দ হয় না। তাই বানিয়ে ফেলুন আমের আইসক্রিম। সহজ রেসিপিতেই চমকে দিতে পারবেন প্রিয়জনকে। রইল সেই রেসিপির সুলুকসন্ধান।

উপকরণ:

দুধ: ১ কাপ

ক্রিম: ৩ কাপ

ম্যাঙ্গো পিউরি: ১ কাপ

টুকরো করে কাটা আম: ১ কাপ

কাস্টার্ড পাউডার: ১ টেবল-চামচ

ভ্যানিলা এসেন্স: ১ টেবল-চামচ

চিনি:১ কাপ

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

প্রণালী:

অল্প ঠান্ডা দুধ নিয়ে তাতে কাস্টার্ড পাউডার গুলে আলাদা রেখে দিন। বাকি দুধটা ফুটিয়ে গাঢ় করে নিন। এর পর চিনি মিশিয়ে আরও কিছু ক্ষণ জাল দিয়ে নিন। ফুটন্ত দুধে কাস্টার্ড পাউডারের মিশ্রণ ঢেলে দিন। ভাল করে নেড়ে আঁচ থেকে নামিয়ে ঠান্ডা করতে দিন। এ বার তার মধ্যে ম্যাঙ্গো পিউরি, আমের টুকরো, ক্রিম আর ভ্যানিলা এসেন্স ভাল করে মিশিয়ে নিন। একটি এয়ারটাইট পাত্রে বানিয়ে রাখা মিশ্রণটি ঢেলে ফ্রিজে রেখে দিন। মিশ্রণটি খানিকটা জমে গেলে ফ্রিজ থেকে বার করে হ্যান্ড মিক্সার দিয়ে ঘেঁটে নিয়ে আবার ফ্রিজে রেখে দিন। ঘণ্টা দুয়েক পরে আবারও ফ্রিজ থেকে বার করে মিশ্রণটি একই ভাবে হ্যান্ড মিক্সার দিয়ে ঘেঁটে নিয়ে ফ্রিজে রাখুন। বার তিনেক এমন করুন। এটা যত করবেন, আইসক্রিম তত মোলায়েম হবে। পরিবেশন করার আগে উপরে আমের কুচি আর ম্যাঙ্গো সিরাপ ছড়িয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mango ice cream Dessert Recipe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE