Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dosa

সোনায় মোড়া দোসা খেতে ভিড় জমাচ্ছেন ভোজনরসিকরা! দাম কত? কোথায় গেলে পাবেন?

দোসা যদি হয় সোনায় মোড়া, তা হলে কেমন হবে? ‘হাউজ় অফ দোসা’ নামে হায়দরাবাদের একটি রেস্তরাঁয় পরিবেশন করা হচ্ছে সোনার মোড়া দোসা! কত দাম রাখা হয়েছে এই পদের?

Image of Dosa

পুরো হারদরাবাদ শহরে এই দোসাই নাকি সবচেয়ে দামি! ছবি: শাটারস্টক।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪৪
Share: Save:

প্রাতরাশে অন্য কিছু খেতে মন চাইলে অনেকেই দোসা খেতে ভালবাসেন। বিকেলের নাস্তাতেও মন্দ লাগে না দোসা খেতে। দক্ষিণের খাবার হলেও ভারত জুড়েই দোসার বেশ রমরমা। আচ্ছা ভেবে বলুন তো আপনি কত দামি দোসা খেয়েছেন? অনেকেই হয়তো বলবেন পাড়ার দোকানে ৩৫ টাকাতেই ভাল দোসা পাওয়া যায়। বড় দোকানে গেলে ১৫০ থেকে ২০০ টাকা। আর সেই দোসা যদি হয় সোনায় মোড়া, তা হলে কেমন হবে? ‘হাউজ় অফ দোসা’ নামে হায়দরাবাদের একটি রেস্তরাঁয় পরিবেশন করা হচ্ছে সোনার মোড়া দোসা!

এই দোসার কথা শুনে মনে প্রশ্ন জাগতেই পারে যে এমন অমূল্য দোসা খেতে হলে পকেট থেকে কত খসতে পারে? সোনায় মোড়া দোসাার দাম রাখা হয়েছে ১০০০ টাকা। পুরো হারদরাবাদ শহরে এই দোসাই নাকি সবচেয়ে দামি!

Image of Dosa

এই দোসার সঙ্গে সাধারণ সাম্বর ও চাটটির পাশাপাশি ভাজা কাজু, ভাজা বাদাম, খাঁটি ঘি ও নানা রকম মশলাও পরিবেশন করা হয়। ছবি: সংগৃহীত।

কী বিশেষ রয়েছে সেই দোসায়?

‘হাউজ় অফ দোসা’ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ১০০০ টাকা দাম নেওয়া হচ্ছে ঠিকই তবে এই দোসার স্বাদও অন্য দোসার থেকে আলাদা। গিয়ে ভাজা দোসার উপর লাগানো হয় খাঁটি সোনার পড়ত। এই দোসার সঙ্গে সাধারণ সাম্বর ও চাটটির পাশাপাশি ভাজা কাজু, ভাজা বাদাম, খাঁটি ঘি ও নানা রকম মশলাও পরিবেশন করা হয়। এই দোসা খেতে বেশ পছন্দ করছেন গ্রাহকরা। তবে সব সময় রেস্তরাঁয় পাওয়া যায় না এই দোসা। কোনও গ্রাহক এসে অর্ডার দিলেই তবেই বানানো হয়। সোনার দোসা ছাড়াও এই রেস্তরাঁ বিভিন্ন ধরনের দোসা মেলে। ডবল ডেকার পিৎজ়া দোসা, ড্রাই ফ্রুট দোসা, রেড চিলি দোসাও চেখে দেখতে পারেন এই রেস্তরাঁয় গেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dosa hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE