Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fast food

Strict Veg menu: ভারতীয় তীর্থক্ষেত্রে পুরোপুরি নিরামিষ খাবার বিক্রি করবে ম্যাকডোনাল্ড, ডোমিনোজ

পুণ্যার্থীদের অধিকাংশই নিরামিষ খাবার খান। কাজেই নিরামিষ মেনু থাকলে অনেক বেশি মানুষ দোকানে আসবেন বলে আশা সংস্থাগুলির।

তীর্থক্ষেত্রে নিরামিষ মেনু

তীর্থক্ষেত্রে নিরামিষ মেনু ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৭:৪৩
Share: Save:

অমৃতসরের স্বর্ণমন্দির থেকে বৈষ্ণোদেবী কিংবা তিরুপতি মন্দির, পুণ্যার্থীদের জন্য এ বার পুরোপুরি নিরামিষ খাবার চালু করার দিকে ঝুঁকছে দেশি-বিদেশি বিভিন্ন রেস্তরাঁ। তালিকায় রয়েছে ম্যাকডোনাল্ড, ডোমিনোজ, বার্গার কিং কিংবা সাবওয়ের মতো প্রতিষ্ঠানও।

বৈষ্ণোদেবী মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে সম্প্রতি যাত্রাপথে দু’টি বিপণন কেন্দ্র খোলার অনুমতি দেওয়া হয় ম্যাকডোনাল্ডকে। সেপ্টেম্বরেই খুলে যাবে সেগুলি। সেখানে ১০০ শতাংশ নিরামিষ মেনু থাকবে বলে দাবি সংস্থার।

অযোধ্যা, কামাক্ষা ও কাটরাতেও একই ধরনের বিপণি খোলার কথা ভাবছে সংস্থাটি। ইতিমধ্যেই অমৃতসর ও কুরুক্ষেত্রে এই ধরনের বিপণি রয়েছে তাদের। মাছ-মাংস তো বটেই, এই খাবারের দোকানগুলিতে পেঁয়াজ-রসুনও আনা হয় না বলে দাবি কর্তৃপক্ষের।

বৈষ্ণোদেবী মন্দিরের কাছে পুরোপুরি নিরামিষ বিপণি খুলতে চলেছে আরও এক সংস্থা বার্গার কিং-ও। এটিই সারা বিশ্বের প্রথম নিরামিষ খাবারের দোকান হতে চলেছে বলে জানানো হয়েছে সংস্থার তরফে। সংস্থাগুলির বক্তব্য, প্রতি বছর অসংখ্য পুণ্যার্থী আসেন এই তীর্থক্ষেত্রগুলিতে। পুণ্যার্থীদের অধিকাংশই নিরামিষ খাবার খান। কাজেই নিরামিষ মেনু থাকলে অনেক বেশি মানুষ দোকানে আসবেন বলে আশা তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fast food veg food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE