Advertisement
১১ মে ২০২৪
Coffee

Ginger Coffee: আদা দিয়ে কফি বানিয়েছেন কখনও? কী হয় এই পানীয় খেলে

কফি এবং আদার প্রদাহ কমানোর শক্তি এ সময়ে শরীর গরম রাখতে সাহায্য করে। তারই সঙ্গে আরও বেশ কিছু সমস্যা থেকে মুক্ত রাখে শরীরকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ২০:১৪
Share: Save:

শীতকালে আদা চা খেতে অনেকেই পছন্দ করেন। জ্বর-সর্দি হলে তো কথাই নেই। আদা চায়ের মতো আরাম খুব কম পানীয় দিতে পারে। আদায় রয়েছে প্রদাহ কমানোর ক্ষমতা। তা দিয়েই হয় সমস্যার সমাধান। কিন্তু কখনও কি আদা দিয়ে কফি বানিয়ে দেখেছেন?

শীতের সময়ে এই পানীয়ও দিতে পারে আরাম। কফি এবং আদার প্রদাহ কমানোর শক্তি এ সময়ে শরীর গরম রাখতে সাহায্য করে। তারই সঙ্গে আরও বেশ কিছু সমস্যা থেকে মুক্ত রাখে শরীরকে।

কী কী সমস্যায় কাজে লাগে আদা দেওয়া কফি?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আদা এবং কফির বিভিন্ন উপাদান মিলে মানসিক চাপ দূর করতে সক্ষম। এর পাশাপাশি, গলা ব্যথা কিংবা মাইগ্রেনের যন্ত্রণার সময়েও কাজে লাগে আদা দেওয়া কফি।

কী ভাবে তৈরি করবেন আদা কফি?

একটি পাত্রে জল নিয়ে তার মধ্যে কয়েক কুচি আদা ফেলে দিন। আদা দেওয়া জল এ বার ভাল ভাবে ফুটিয়ে নিন। কিছু ক্ষণ পর সেই জলে কফি মিশিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন। খাওয়ার আগে তাতে এক চামচ মধু মিশিয়ে নিলে আরও কাজে লাগবে এই পানীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coffee ginger Winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE