Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Science and Technology News

ড্রিম ডেস্টিনেশন খুঁজতে দিশেহারা? মুশকিল আসান হতে আসছে গুগল ম্যাপ

এই সুবিধাটি উপভোগ করার জন্য আপনাকে গুগল ম্যাপ খুলে যে জায়গাগুলো আপনি নির্বাচন করতে চান তার উপর একটু বেশি সময় ধরে টিপে রাখতে হবে।

গুগল ম্যাপে এবার গ্রুপ প্ল্যানিং।

গুগল ম্যাপে এবার গ্রুপ প্ল্যানিং।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৭:০০
Share: Save:

আপনি ও আপনার বন্ধুরা কোথাও ঘুরতে যেতে চাইছেন? বা ডিনারে যাওয়ার প্ল্যান করছেন? কিন্তু ঠিক করে উঠতে পারছেন না যে কোথায় যাবেন? বা সবাই যেতে রাজি হলেও প্ল্যান করার দায়িত্ব কেউ নিতে চাইছেন না? এটা আমাদের বর্তমান জীবনের নিয়মিত সমস্যা হয়ে উঠেছে। এই সব সমস্যার সমাধানেই 'গুগল ম্যাপ' নিয়ে এল একটি নতুন ফিচার— 'গ্রুপ প্ল্যানিং অন গুগল ম্যাপ'।

Advertisement

গ্রুপ প্ল্যানিং এর কার্যকারিতা:

আজ থেকে আপনি গুগল ম্যাপ ব্যবহার করে একটি গ্রুপ হিসেবে খুব সহজেই কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারবেন। এই সুবিধাটি উপভোগ করার জন্য আপনাকে গুগল ম্যাপ খুলে যে জায়গাগুলো আপনি নির্বাচন করতে চান তার উপর একটু বেশি সময় ধরে টিপে রাখতে হবে। এতে নির্বাচিত জায়গাগুলি শর্টকাট হিসাবে আপনার মোবাইল স্ক্রিনের পাশে একটি ছোট ভাসমান বাবল হিসাবে যোগ হবে। একবার আপনি জায়গাগুলি যোগ করার পরে, আপনার বন্ধুদের সঙ্গে যে কোনও মেসেজিং প্ল্যাটফর্মে আপনি জায়গাগুলির তালিকা ভাগ করে নিতে, নতুন কোনও জায়গা যোগ করতে বা সরিয়ে দিতে এবং গুগল ম্যাপে এক সঙ্গে ভোট দিতে পারবেন।

গ্রুপ প্ল্যানিং এর সুবিধা:

Advertisement

'গ্রুপ প্ল্যানিং' সুবিধাটি এই সপ্তাহেই অ্যান্ড্রয়েড এবং আইওএস প্লাটফর্মে যুক্ত হচ্ছে। এই সুবিধাটি পাওয়ার জন্য গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে অথবা প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে আপনার মোবাইলের গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনটি আপডেট করাতে হবে। এটির অন্যতম সুবিধা হল যে, এটাতে আপনার বন্ধুরাও কোনও জায়গা যোগ করতে পারবেন যেগুলো হয়তো আপনি মিস করেছেন। তারা সেই জায়গাগুলিও যোগ করতে পারবে যেগুলো আপনি হয়ত ভুল করে মুছে দিয়েছেন। এমনকি আপনি বা আপনার বন্ধুরা ঘুরতে যাওয়ার জন্য কোনও জায়গা এক সঙ্গে পছন্দ করে সেটাকে থাম্বস আপ দিতে পারেন অথবা কোনও জায়গা ঘুরতে যাওয়ার জন্য পছন্দ না হলে সেটাকে সবাই মিলে এক সঙ্গে থাম্বস ডাউনও দিতে পারবেন।

আরও পড়ুন: নেটফ্লিক্স এবং আমাজন প্রাইমকে টক্কর দিতে ভারতে আসছে ইউটিউব অরিজিনালস

আরও পড়ুন: ট্রিপল রিয়ার ক্যামেরা ফোন আনছে স্যামসাং, জেনে নিন দাম আর ফিচার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.