Advertisement
২০ জুলাই ২০২৪
Women News

রোজ কি ফাউন্ডেশন লাগানো উচিত?

গোটা ডিসেম্বর মাস জুড়েই চলতে থাকে পার্টি নয়তো বিয়ের অনুষ্ঠান। আবার অফিসে ছুটি নেওয়াও সম্ভব হয় না। অনেক সময় অফিস থেকেই সরাসরি চলে যেতে হয় অনুষ্ঠানে। সাজগোজ করার সময়টুকুও মেলে না। সকাল থেকেই কি ফাউন্ডেশন লাগানো উচিত?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৬ ১০:৩৩
Share: Save:

গোটা ডিসেম্বর মাস জুড়েই চলতে থাকে পার্টি নয়তো বিয়ের অনুষ্ঠান। আবার অফিসে ছুটি নেওয়াও সম্ভব হয় না। অনেক সময় অফিস থেকেই সরাসরি চলে যেতে হয় অনুষ্ঠানে। সাজগোজ করার সময়টুকুও মেলে না। সকাল থেকেই কি ফাউন্ডেশন লাগানো উচিত? আবার অনেক সময় অফিসেও থাকে মিটিং, কনফারেন্স। যার জন্যও কিছুটা সেজে যেতে হয়। প্রতি দিন ফাউন্ডেশন লাগালে কি ত্বকের ক্ষতি হতে পারে? ফাউন্ডেশন নিয়ে এই প্রশ্নগুলো অনেকের মনেই থাকে।

মেক আপ আর্টিস্ট কপিল ভল্লা জানাচ্ছেন, ফাউন্ডেশন ত্বকের ওপর যে পরত তৈরি করে তা সানস্ক্রিন হিসেবে কাজ করে রোদের হাত থেকে ত্বককে রক্ষা করে। কিন্তু ত্বকের রোমকূপ বন্ধ করে দিয়ে ডিহাইড্রেট করে তোলে ত্বক। ফলে মুখ নির্জীব লাগে দেখতে।

তাই ফাউন্ডেশন লাগানোর আগে ত্বকে ময়শ্চারাইজার লাগান। যা ত্বক হাইড্রেট করবে। বিশেষ করে শীত কালে অবশ্যই ময়শ্চারাইজার লাগান। ঠিক তেমনই তৈলাক্ত ত্বক হলেও আগে ময়শ্চারাইজারের বেস তৈরি করে তারপর ফাউন্ডেশন লাগান।

তবে রোদের হাত থেকে ত্বকেক রক্ষা করলেও দিনের বেলা বেরোলে বা সারা দিনের জন্য ফাউন্ডেশন না লাগানোই ভাল। দিনের বেলার জন্য বিবি বা সিসি ক্রিমের মতো অপশন বেছে নেওয়ার পরামর্শ দিচ্ছেন কপিল। রাতের অনুষ্ঠানে ব্যবহার করতে পারেন ফাউন্ডেশন। তবে অবশ্যই ময়শ্চারাইজার লাগানোর পর।

আরও পড়ুন: বিয়ের মরসুমে আপনার স্টাইল স্টেটমেন্ট হোক বেয়ারফুট স্যান্ডাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Foundation' Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE