• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বোর্ড প্রেসিডেন্ট থাকতে পারবেন সৌরভ? সুপ্রিম কোর্টের রায়ের আগে কিছুটা স্বস্তি

Sourav-Shah
সৌরভ-জয়ের জুটিকে ২০২৫ পর্যন্ত রাখার আবেদন জানিয়েছেন বিসিসিআই। —ফাইল চিত্র।

বোর্ড প্রেসিডেন্ট পদে সৌরভের মেয়াদ কি আর এক সপ্তাহ? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের মেয়াদ বাড়ানোর আবেদনে আজ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট। কিন্তু তার আগেই আইপিএলে স্পট ফিক্সিং মামলার পিটিশনার আদিত্য বর্মা জানিয়ে দিলেন, তাঁর আইনজীবীরা আদালতে এর বিরুদ্ধে বক্তব্য রাখবেন না। সৌরভদের মেয়াদ বৃদ্ধিতে আপত্তি নেই তাঁর।

আজ সুপ্রিম কোর্টে সৌরভদের মেয়াদ বাড়ানো সংক্রান্ত মামলার শুনানি। শীর্ষ আদালত এ বিষয়ে আজ মতামতও জানাতে পারে বলে মনে করা হচ্ছে। লোঢা কমিটির সুপারিশ অনুসারে, রাজ্য ক্রিকেট সংস্থা ও বোর্ড মিলিয়ে টানা ছয় বছরের বেশি কেউ পদে থাকতে পারবেন না। সে ক্ষেত্রে আগামি সপ্তাহে প্রেসিডেন্ট পদে মেয়াদ শেষ হচ্ছে সৌরভের। আর জয়ের মেয়াদ আগেই শেষ হয়ে গিয়েছে। কিন্তু, বোর্ড চাইছে একটানা ছয় বছর পদে থাকুন সৌরভ-জয়।

আরও পড়ুন: বিরাট-দ্বৈরথে বল কি সুইং করবে, লি দেখার অপেক্ষায়​

আরও পড়ুন: ‘আইপিএল-ই বিশ্বের সেরা টি টোয়েন্টি প্রতিযোগিতা’

আদিত্য বর্মারও তাতে আপত্তি নেই। তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট পদে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই দেখতে চাইছেন। লোঢা কমিশনের প্রস্তাবিত ‘কুলিং অফ’ পিরিয়ড কার্যকর না হওয়ার পক্ষে তিনি। সংবাদ সংস্থাকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বিহারের সচিব আদিত্য বলেছেন, “আমি বরাবরই বলে এসেছি যে, বিসিসিআই চালানোর জন্য সৌরভই সেরা ব্যক্তি। আমার বিশ্বাস দাদা ও জয় শাহ বোর্ডকে ঠিকঠাক করার জন্য নিশ্চয়ই পুরো সময় পাবে। বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দাদা কাজ করলে আমার বা বিহার ক্রিকেট সংস্থার তরফে কোনও আপত্তি নেই। আর এই নয় মাসের মধ্যে চার মাস তো করোনাভাইরাসের কারণেই নষ্ট হল। পরিকল্পনা ও নীতি প্রয়োগের জন্য সমস্ত প্রশাসকদেরই সময় প্রয়োজন।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন